Home জাতীয় অটিজম শিশুদের পাশে ছাত্রলীগ নেত্রী ফরিদা

অটিজম শিশুদের পাশে ছাত্রলীগ নেত্রী ফরিদা

29

স্টাফ রিপোর্টার: শোকাবহ আগষ্ট ও শেখ রাসেলের স্মরণে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে চিত্রাঙ্কণ প্রতিযোগীতা ও শিক্ষা উপকরণ বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র সাবেক সদস্য ফরিদা পারভীন। গতকাল মঙ্গলবার সকালে সোসাইটি ফর দ্যা ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন স্কুলে শোকাবহ আগস্ট ও শিশু শেখ রাসেলের স্মরণে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা, শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেন তিনি।
ফরিদা পারভীন বলেন, শিশু কিশোরদের মেধা বিকাশে বিনোদন নির্ভর এসব আয়োজন অত্যন্ত জরুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও দেশরত্ন শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়তে হলে সমতার প্রয়োজন। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের এগিয়ে নেয়ার মাধ্যমে সমাজের যে ট্যাবু আছে তা ভেঙ্গে দিতে হবে বলেও মন্তব্য করেন ছাত্রলীগ নেত্রী। শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে সায়মা ওয়াজেদের নেতৃত্বে বাংলাদেশে অটিজম ইস্যুতে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করছে বলেও জানান ফরিদা।
মূলত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরকে এগিয়ে নেয়া, শিক্ষা ও স্বাভাবিক শিশুদের ন্যায় সম-অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করার কথা জানান আয়োজক প্রধান সুবর্ণা চাকমা। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সহায়তায় তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানান সুবর্ণা চাকমা। পরে শিশুদের মাঝে চিত্রাঙ্কন গান ও আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এরপর পুরস্কার বিতরণ মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে শেষ হয় আনুষ্ঠানিকতা।