Home জাতীয় ৯৯৯ এ ফোন করে জামাতুল আনসার ফিল জঙ্গি সদস্যের আত্নসমর্পণ

৯৯৯ এ ফোন করে জামাতুল আনসার ফিল জঙ্গি সদস্যের আত্নসমর্পণ

22

ডেস্ক রিপোর্ট: নবগঠিত ইসলামি দল জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার সঙ্গে যুক্ত থাকার কথা দাবি করে ৯৯৯ জাতীয় হেল্পলাইনে ফোন করে এক যুবক এবং সে পুলিশের কাছে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন। তিনি নিজের ভুল বুঝতে পেরে এখন তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চান। ওই যুবক আত্মসমর্পণের ইচ্ছার কথা জানতে পারলে অন্য জঙ্গিরা তাকে হত্যা করতে পারে। নিজের জীবন নিয়ে শঙ্কিত যুবককে ঢাকা পুলিশ তাকে হেফাজতে নেওয়া হয়েছে।

ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯-এর একজন মুখপাত্র ইন্সপেক্টর আনোয়ার সাত্তার বলেন, “মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে ২৬ বছর বয়সী এক ব্যক্তি জাতীয় হেল্পলাইনে কল করে এবং নিজেকে জঙ্গি গোষ্ঠীর সদস্য বলে পরিচয় দেয়। তার নাম ঠিকানা তদন্তের স্বার্থে জানানো সম্বব নয় বলে পুলিশ জানান। গত বছরের ২৭ ডিসেম্বর চোর তার কুমিল্লার বাসা থেকে চুরি করে টাকা নিয়ে চলে যায়। সে কয়েক মাস রাজধানীর বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন ডরমেটরিতে দিন কাটান বলে জানান। তার কক্সবাজারে প্রশিক্ষণে যোগদানের কথা থাকলেও পরিস্থিতির জন্য অনুতপ্ত হয়ে জঙ্গি সংগঠন ছাড়ার সিদ্ধান্ত নেন। তিনি পালিয়ে যান এবং উত্তরখানে এক অজানা ব্যক্তির কাছে আশ্রয় নেয়।

সাত্তার ওই ব্যক্তির বরাত দিয়ে বলেন, তিনি একটি স্বাভাবিক জীবন চান কিন্তু তার গ্রুপ ছাড়ার সিদ্ধান্তের সঙ্গে যুক্ত হুমকির কারণে উদ্বিগ্ন। এমনকি তাকে হত্যা করাও হতে পারে।”
সাত্তার বলেন, ফোনের সময় ওই ব্যক্তি তার উদ্বেগ প্রকাশ করেছিলেন। কনস্টেবল জয় বিশ্বাস কলটি গ্রহণ করেন এবং বিষয়টি নিয়ে উত্তরখান থানা জোনের সহকারী উপ-কমিশনার রাকিনা ইয়াসমিনের সাথে যোগাযোগ করেন। পরে ফোনকারীকে হেফাজতে নিতে পুলিশের একটি দল আটিপাড়ায় পাঠানো হয়। আইনশৃঙ্খলা বাহিনী তাকে থানায় নিয়ে যায়। এই মুহূর্তে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং পরবর্তী সময়ে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
আমাদের সময়.কম