Home বিজ্ঞান ও প্রযুক্তি ৯০ মিলিয়ন ভিডিও সরিয়েছে টিকটক

৯০ মিলিয়ন ভিডিও সরিয়েছে টিকটক

40

ডেস্ক রিপোর্ট: শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটকে কমিউনিটি গাইডলাইন না মানায় ৯১ মিলিয়ন ভিডিও সরিয়েছে। ২০২১ সালের তৃতীয় প্রান্তিকে বিশ্বব্যাপী ৯১ মিলিয়নেরও বেশি ভিডিও মুছে ফেলা হয়েছে। এর মধ্যে ৭৩.৯ শতাংশ হয়রানি এবং ৭২.৪ শতাংশ প্রতিহিংসামূলক ভিডিও সক্রিয়ভাবে সরানো হয়েছে। সক্রিয় অপসারণ পদ্ধতিতে এ ভিডিওগুলোতে কেউ রিপোর্ট করার আগেই সরিয়ে ফেলা হয়েছে। টিকটক প্ল্যাটফর্মে পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যেও কিছু ভিডিও সরিয়ে ফেলা হয়। সম্প্রতি প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ১৪ মিলিয়ন ভিডিও এবং রাশিয়াতে প্রায় ৭ মিলিয়ন ভিডিও সরিয়ে ফেলা হয়েছে।
শুধু তাই নয়, মিলিয়ন মিলিয়ন স্প্যাম অ্যাকাউন্টের সঙ্গে জাল সম্পৃক্ততা রোধ করার জন্য কঠোর পদক্ষেপের অংশ হিসাবে টিকটক প্ল্যাটফর্ম থেকে বিলিয়ন ফেক লাইক, ফলোয়ার এবং ফলো রিকোয়েস্ট স্থায়ীভাবে সরিয়ে দেওয়া হয়েছে।
তৃতীয় প্রান্তিকে কোভিড-১৯ সংবলিত ৪৬ হাজারেরও বেশি ভুল তথ্যের ভিডিওসহ মোট ৮২.৮৬ শতাংশ ভিডিও সক্রিয়ভাবে প্ল্যাটফর্ম থেকে সরানো হয়েছে। যার মধ্যে নগ্নতা এবং যৌন কার্যকলাপ, শিশু নিরাপত্তা এবং অবৈধ কার্যকলাপ এবং নিয়ন্ত্রিত পণ্য অন্যতম।-যুগান্তর