Home খেলা ৬ অক্টোবর বিসিবি নির্বাচন

৬ অক্টোবর বিসিবি নির্বাচন

43

ডেস্ক রিপোর্ট: ইঙ্গিত ছিল অক্টোবরের প্রথম সপ্তাহে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন হওয়ার। তফসিল ঘোষণায় জানা গেলো নির্বাচনের চূড়ান্ত দিনক্ষণ। ৬ অক্টোবর হতে যাচ্ছে বিসিবি নির্বাচন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্ব) ছিল বিসিবির ১২তম বোর্ড সভা। বর্তমান সভাপতি ‍নাজমুল হাসান পাপন নির্বাচন নিয়ে অনেক কথাই বলেছেন। আর রাতে জানা গেলো নির্বাচনের দিনক্ষণ। ৬ অক্টোবর, বুধবার সকাল ১০ থেকে বিসিবির বোর্ড রুমে হবে ভোটগ্রহণ। চলবে বিকাল ৫টা পর্যন্ত।

তফসিল অনুযায়ী, ২২ সেপ্টেম্বর প্রকাশ করা হবে খসড়া ভোটার তালিকা। আর ২৩ সেপ্টেম্বর জানা যাবে চূড়ান্ত ভোটার তালিকা। মনোনয়নপত্র বিতরণ শুরু একদিন পর, চলবে ২৫ সেপ্টেম্বর ৪টা পর্যন্ত। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, আর বাছাই ও তালিকা প্রকাশ হবে পরদিন, ২৮ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩০ সেপ্টেম্বর। এরপর নির্বাচন অনুষ্ঠিত হবে ৬ অক্টোবর।

চলতি মাসে শেষ হয়ে যাবে বিসিবির বর্তমান কমিটির মেয়াদ। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন কমিটির হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে চায় বর্তমান কমিটি। ইতিমধ্যে ভোটার তালিকা প্রায় চূড়ান্ত হয়ে গেছে। বাকি ছিল শুধু তফসিল ও নির্বাচনের দিন ঘোষণার। সেটিই এসে গেলো।-আমাদের সময়.কম