Home সারাদেশ ১৬ টি পূজামণ্ডপে আর্থিক অনুদান দিলেন এমপি

১৬ টি পূজামণ্ডপে আর্থিক অনুদান দিলেন এমপি

34

স্টাফ রিপোটার: আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ডেমরা-যাত্রাবাড়ি থানাধীন ১৬টি পূজামণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিয়েছেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু। একইদিন ব্যাক্তি উদ্যোগে দুটি রাস্তা মেরামতের নগদ অর্থ বিতরণ করেন তিনি। এছাড়াও দৃষ্টিপ্রতিবন্ধী ও অস্বচ্ছল ৩০টি পরিবারের মাঝে ১০ হাজার টাকা তিন লাখ টাকা বিতরণ করেন।
শনিবার (১৪অক্টোবর) বেলা ১১ টায় নিজ বাসভবন গেন্ডারিয়াস্থ সতীশ সরকার রোডে (কাজী ভবন) উপস্থিত ব্যাক্তিদের হাতে নগদ অর্থ তুলে দেন।
এ সময় কাজী মনিরুল ইসলাম মনু বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আমরা প্রতিবছরই মিলেমিশ এ উৎসব উদযাপন করি। আমরা সকলে এই দেশের সন্তান। এদেশে আমাদের জন্ম। আমরা সব সময় সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে একে অপরের সাথে মিলেমিশে চলার চেষ্টা করি। হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান সকলে আমরা একই স্রষ্টার সৃষ্টি। আমাদের পরিচয় আমরা মানুষ। শান্তি ও সম্প্রীতির বন্ধনে আমরা সব সময়ই চলার চেষ্টা করি। দুর্গা উৎসব যাতে উৎসবমুখর পরিবেশের শেষ হয় সে লক্ষ্যে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। তিনি বলেন, কারো ধর্মকে কখনো আমরা যেন ছোট করে না দেখি। তিনি বলেন, আমরা সবাই এই এলাকায় আপন ভাইয়ের মতো মিলে-মিশে বসবাস করবো এবং একে অন্যানের ধর্মের প্রতি সম্মান দিবো। একে অপরের বিপদে-আপদে ছুটে যাবো এবং পাশে থাকবো। তিনি বলেন, পূজা চলাকালীন ডেমরা-যাত্রাবাড়ি ও আংশিক কদমতলী থানা এলাকায় সকল জনপ্রতিনিধিকে সর্তক থাকতে হবে। নির্বিঘ্নে শারদীয় উৎসব সম্পন্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি-স্বেচ্ছাসেবক বাহিনী এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা মিলেমিশে এ দুর্গা উৎসব সুন্দরভাবে পালন করার আসা ব্যক্ত করছি। এ সময় উপস্থিত ছিলেন প্রতিটি পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আজিজ প্রধানসহ স্থানীয় নেতৃবৃন্দ। নগদ অর্থ বিতরন অনুষ্ঠানের পরিচালনা করেন এমপির পিএস ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের নেতা জিয়া উদ্দিন জিয়া।
উল্লেখ্য, আগামী ২০ অক্টোবর থেকে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্ভীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে।