Home জাতীয় ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য অত্যান্ত বেদনাদায়ক একটি দিন: ড. আওলাদ হোসেন

১৫ আগস্ট বাঙালি জাতির জন্য অত্যান্ত বেদনাদায়ক একটি দিন: ড. আওলাদ হোসেন

98

স্টাফ রিপোটার: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব এবং সাবেক ছাত্রনেতা ড. মো. আওলাদ হোসেন বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ডে স্তব্ধ হয়ে যায় পুরো জাতি। কতটা নির্মম হলে নারী ও শিশুদের হত্যা করা যায়। ১৫ আগস্টের ঘটনা বাঙালি জাতির জন্য অত্যান্ত বেদনাদায়ক একটি দিন। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার (২৯আগস্ট ২০২২) রাতে বাংলাদেশ ছাত্রলীগ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল শাখা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। জাতির পিতা তার স্বপ্ন পূরণে সঠিক পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। তখন হায়েনার দল তাকে সপরিবারে হত্যা করে। বাংলাদেশ নামক রাষ্ট্রকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলার অপচেষ্টায় লিপ্ত হয়েছিল। তবে তাদের সে চেষ্টা সফল হয়নি। বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান তিনি।

আবু ইউসুফের সভাপতিত্বে ও শাহানুর আলম শাওনের সঞ্চালনায় আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাকৃবির ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম। প্রধান পৃষ্ঠপোষক হিসাবে উপস্থিত ছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. শংকর কুমার দাশ। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি কৃষিবিদ খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাকৃবির পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. হারুন অর রশিদ, প্রক্টর প্রফেসর ড. মহির উদ্দীন, বাকৃবি কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ আরিফ জাহাঙ্গীর, বাকৃবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কৃষিবিদ সিদ্ধার্থ শংকর বুটন। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন বাকৃবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কৃষিবিদ এম আনোয়ারুল হক।

এছাড়াও অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাকৃবির হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, বাকৃবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ রফিকুজ্জামান ইমন, বিএডিসির উপপরিচালক কৃষিবিদ সঞ্জয় রায়, বিসিএস কৃষি ক্যাডার এসোসিয়েশের দপ্তর সম্পাদক কৃষিবিদ জিয়াউর রহমান, বাকৃবি অফিসার পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ মাহাবুবুর রহমান আলমগীর, শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আলমগীর হোসেন।

অনুষ্ঠানের শুরুতে দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বঙ্গবন্ধু, বঙ্গমাতা এবং পরিবারের সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।