Home শিক্ষা ও ক্যাম্পাস হালকা বৃষ্টিতেই চলাচলের অনুপযোগী বশেমুরবিপ্রবির অভ্যন্তরীণ রাস্তা

হালকা বৃষ্টিতেই চলাচলের অনুপযোগী বশেমুরবিপ্রবির অভ্যন্তরীণ রাস্তা

36

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: হালকা বৃষ্টিতেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তাগুলো। এতে করে প্রতিনিয়ত বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে চলাচলের রাস্তাসহ অভ্যন্তরীণ অধিকাংশ রাস্তাই ইট ও রাবিশ দিয়ে তৈরি করা হয়েছে বলে সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় খানাখন্দের কারণে দুর্ঘটনার আশঙ্কা বেড়েই চলছে।

এ বিষয়ে শিক্ষার্থীরা অভিযোগ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের কয়েকটি রাস্তা পাকা করা হয়েছে। তবে সামান্য বৃষ্টি হলেই বিশ্ববিদ্যালয়ের রাস্তাঘাট পানির নিচে তলিয়ে যায়। বর্তমানে প্রধান ফটকের রাস্তাসহ লাইব্রেরি, একাডেমিক, ছাত্রীহল গেটের রাস্তাগুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। স্থায়ীভাবে সমাধান করা না হলে যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।

বিশ্ববিদ্যালয় প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস. এম. এস্কান্দার আলী বলেন, বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যান অনুযায়ী রাস্তাটি করা হয়নি। এটি মূলত ক্যাফেটেরিয়ার পেছনে তৈরি করার কথা ছিল। কিন্তু ক্যাফেটেরিয়া না হওয়ার কারণে সাময়িক সময়ের জন্য এই রাস্তাটি তৈরি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাজ চলমান থাকায় রাস্তাটি ব্যবহার করা হলেও প্রধান ফটকের কাজ শেষ হয়ে গেলে এটি আর ব্যবহার করতে হবে না। তবে বর্তমানে চলাচলের উপযোগী করার জন্য কিছু রাবিশের ব্যবস্থা করা হবে বলে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে আমরা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি রাস্তার উন্নয়ন করেছি তবে ইঞ্জিনিয়ারিং কিছু সমস্যার জন্য সকল রাস্তার কাজ শেষ করতে পারিনি। বিশ্ববিদ্যালয়ের সকল রাস্তার কাজ কিছুদিনের মধ্যে শুরু হবে এবং এটির জন্য ঠিকাদারদের সাথে কথা হয়েছে।