Home শিক্ষা ও ক্যাম্পাস স্বাস্থ্যবিধি মেনে কলাপাড়ায় এসএসসি পরীক্ষা শুরু

স্বাস্থ্যবিধি মেনে কলাপাড়ায় এসএসসি পরীক্ষা শুরু

34

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় উৎসব মুখর পরিবেশ ও স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে প্রথম দিনের এসএসসি বা সমমানের পরীক্ষা। রবিবার সকাল দশটায় প্রায় দেড় বছর পর দেড় ঘন্টার পুর্নবিন্যাসকৃত সংÿিপ্ত সিলেবাসে এ পরীক্ষা শুরু হয়। করোনা সংক্রমনরোধে প্রতিটি হলে ৬ ফুট দৈর্ঘ্যরে একটি বেঞ্চে ২ জন এবং ৪ ফুট দৈর্ঘ্যরে একটি বেঞ্চে একজন পরীক্ষার্থী অংশ নেয়। প্রতিটি কেন্দ্রে একটি আইসোলেশ সেন্টার, মেডিকেল অফিস ও মেডিকেল টিমের সদস্যদের লক্ষ করা গেছে। এদিকে দীর্ঘদিন পরে শিক্ষার্থীরা পরিক্ষা দিতে পারায় খুশি অভিভাবকরা।
সংশিøষ্ট সূত্রে জানা গেছে, উপজেলায় এসএসসি সাধারণ ২৩২৭ জন, এসএসসি দাখিল পর্যায়ে ৯৯২ জন এবং এসএসসি ভোকেশনাল পর্যায়ে ২৪১ জনসহ ৫ টি কেন্দ্র এবং ৩ টি ভেন্যুতে মোট ৩৫৬০ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে।
শিক্ষার্থী সুমাইয়া আক্তার জানান, অনেক দেরিতে হলেও পরীক্ষা দিতে পেরে ভালো লাগছে।
খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো.আবদুর রহিম জানান, কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসব মূখর পরিবেশে এই কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মোখলেছুর রহমান জানান, এ উপজেলার কলাপাড়া এবং মহিপুর থানার ৫টি কেন্দ্র এবং ৩টি ভেন্যুতে শান্তিপূর্ণ ভাবে এসএসসি, সমমান এবং ভোকেশনাল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।