Home রাজনীতি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান–মির্জা ফখরুল

স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান–মির্জা ফখরুল

53

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের বন্ধুরা সারাক্ষণ বিএনপির বিরুদ্ধে বিষোদগার করে। জিয়াউর রহমানকে খাটো করার চেষ্টা করে, বেগম খালেদা জিয়াকে খাটো করার চেষ্টা করে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে খাটো করার চেষ্টা করে। কিন্তু তারা যদি একবার নিজেকে প্রশ্ন করে তাদের অবদান কী? তাদের অবদান হচ্ছে ভারতে গিয়ে পালিয়ে থেকে নেতা সাজা। পরে দেশে ফিরে এসে এটা বলা যে, এই দেশটা তারাই স্বাধীন করেছে। তাদের অবদান সব রাজনৈতিক দল নিষিদ্ধ করে এক দলীয় শাসন বাকশাল কায়েম করা।
বৃহস্পতিবার ২ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করতে চায়, প্রকৃত ইতিহাস থেকে জনগণকে দূরে সরিয়ে দিতে চায়। কিন্তু তাতে কোনো লাভ হবে না। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। তিনি এই দেশের মানুষের হৃদয়ের মধ্যে আছেন।
তিনি বলেন, ‘শহিদ জিয়াউর রহমান যখন শাহদাৎ বরণ করেন, তখন এক শ্রেণির লোক মনে করেছিলো বিএনপি ধ্বংস হয়ে গেছে। বিএনপি জেগে উঠবে না। কিন্তু বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে। সুতরাং বিএনপির বিরুদ্ধে মিথ্যাচার করে সত্যকে মিথ্যা প্রমাণের চেষ্টা করে কোনো লাভ হবে না। ১৯৭১ সালে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান।