ডেস্ক রিপোর্ট: আফরান নিশো অভিনীত প্রথম চলচ্চিত্রটি এখন বিশ্বব্যাপী মুক্তির জন্য প্রস্তুত। এরই ধারাবাহিকতায় সৌদি আরবের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। দেশটিতে সাবটাইটেল সহ এই সিনেমা মুক্তির পরিকল্পনা নেয়া হয়েছে।
সোমবার বিকেলে ‘সুড়ঙ্গ’র প্রযোজক শাহরিয়ার শাকিল স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, সম্ভবত এই প্রথম সৌদি আরবের প্রেক্ষাগৃহে বাংলাদেশের কোনো সিনেমা মুক্তি পাবে। যেহেতু দেশটির সরকার অনুমতি দিয়েছে, আমরা তাই সেখানে মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। মধ্যপ্রাচ্যের মোট সাতটি দেশে ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে।

শাকিল আরও বলেন, ‘আমরা মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়াতেও সুড়ঙ্গ-এর মুক্তির বিষয়টি চূড়ান্ত করেছি। এটি ৭ জুলাই অস্ট্রেলিয়ার মেলবোর্ন, ক্যানবেরা, সিডনি ও ডারউইনসহ ছয়টি শহরে এবং তারপর ২১ জুলাই নিউইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাবে। তারপর ২৮ জুলাই থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যে মুক্তি দেওয়া হবে।’
ঘোষণা দিলেও অবশ্য মধ্যপ্রাচ্যের মুক্তির তারিখ এবং অন্য দেশগুলোর নাম জানালেন না শাহরিয়ার শাকিল। আঁচ করা যায়, বিষয়টি এখনও প্রক্রিয়াধীন রয়েছে। চূড়ান্ত হলেই আসবে তারিখসহ ঘোষণা।

রায়হান রাফী নির্মিত ‘সুড়ঙ্গ’ সিনেমায় আফরান নিশোর সঙ্গে আছেন তমা মির্জা। ছবিটি প্রযোজনা করেছে আলফা আই ও চরকি।