Home জাতীয় সুপ্রিম কোর্ট বারে হামলায় আইনজীবীদের নিন্দা

সুপ্রিম কোর্ট বারে হামলায় আইনজীবীদের নিন্দা

19

যুগবার্তা ডেস্ক ।। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদের কমিটির নির্বাচনের ভোট গণনার সময় সন্ত্রাসী হামলা ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মো. ইয়াহিয়া এবং সাধারণ সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারিক চৌধুরী আজ শুক্রবার (৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, “সুপ্রিম কোর্ট বারে ভোট গণনার সময় এ ধরনের সন্ত্রাসী হামলা, ব্যালট বাক্স ছিনতাই দেশের ইতিহাসে নজিরবিহীন এবং ন্যাক্কারজনক। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন ও এর মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক নিশ্চিত করা দাবি জানাচ্ছি।”
দেশের ঐতিহ্যবাহী আইনজীবী সংগঠন এবং আন্তর্জাতিক আইনজীবী সংগঠনের সদস্য বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির এই নেতারা বিবৃতিতে আরও বলেন, “সুপ্রিম কোর্ট বার সমিতির বিগত নির্বাচনসমূহের নানা ত্রুটি ও বিতর্কের তুলনায় এবারের নির্বাচনে অপেক্ষাকৃত শান্তিপূর্ণ পরিবেশে, স্বচ্ছতার সাথে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছিল। যা এই নির্বাচনে অংশগ্রহণকারী সকল পক্ষই স্বীকার করেছে। কিন্তু ভোট গণনার সময় সুপ্রিম কোর্ট বারে এই সন্ত্রাসী হামলা একটি একটি স্থিতিশীল সুপ্রিম কোর্ট বার গড়ে তোলার সেই ইতিবাচক সম্ভাবনাকে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করলো। যা আইনের শাসন ও গণতন্ত্রে বিশ্বাসী সকল সচেতন আইনজীবীর জন্য অত্যন্ত বেদনার বিষয়। তাই আগামী দিনে একটি নিয়মতান্ত্রিক, সুশৃংখল এবং মর্যাদাশীল সুপ্রিম কোর্ট বার সমিতি গড়ে তুলতে সকলের ঐক্যবদ্ধ হবার কোনো বিকল্প নাই।”