Home রাজনীতি সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

65

সিলেট অফিস: সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব জয়ী হয়েছেন। আজ রাত ৯টায় তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।
হাবিব নৌকা প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট।
নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বতন্ত্র প্রার্থী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমদ চৌধুরী মোটর গাড়ি প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৩৫ ভোট। অপর প্রার্থী বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীকে পেয়েছেন ৬৪০ ভোট।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোটের ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ভোট পড়েছে মোট ১ লাখ ২০ হাজার ৫৫১ টি। ইলেকট্রনিক ভোটিং মেশিন পদ্ধতিতে ভোটগ্রহণ হওয়ায় কোনো ভোট বাতিল হয়নি।
সিলেটের দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন। কেন্দ্র সংখ্যা ১৪৯টি এবং ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৮৭৩। আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই আসনে ভোটগ্রহণ হয়।
করোনাক্রান্ত হয়ে এ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর গত ১১ মার্চ মৃত্যু হয়। ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করা হয়।