Home সারাদেশ সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে আরও ২টি দ্রুতগামী ট্রেন চালুর দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন

সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে আরও ২টি দ্রুতগামী ট্রেন চালুর দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন

30

বিশেষ প্রতিনিধি | শ্রীমঙ্গল, মৌলভীবাজার : সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে আরও ২টি আন্তঃনগর বিরতিহীন আধুনিক দ্রুতগামী ট্রেন সার্ভিস দ্রুত চালুর দাবীতে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৭ অক্টোবর ২০২৩) সকাল ১০টায় সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আধুনিক সুযোগ সুবিধা বৃদ্ধি, যাত্রীসেবার মানোন্নয়ন, জনগণের চাহিদা অনুযায়ী সকল আন্তঃনগর ট্রেনে আসন ও কোচের সংখ্যা বৃদ্ধি করাসহ আরও ২টি আন্তঃনগর বিরতিহীন অাধুনিক দ্রুতগামী ট্রেন সার্ভিস দ্রুত চালুর দাবীর যৌক্তিকতা ও জনগণের চাহিদার কথা তুলে ধরে মানববন্ধনে বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, ‘৯০-এর গণঅভ্যুত্থানের সংগঠক, বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য, জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, সাপ্তাহিক নতুন কথা’র বিশেষ প্রতিনিধি, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান; মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উপজেলার সাবেক কমান্ডার কুমুদ রঞ্জন দেব, সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার আব্দুল কাইয়ুম, মোঃ কাওছার ইকবাল, রাজনৈতিক নেতা নাজমুল হাসান বাবুল, সমাজকর্মী আনিসুল ইসলাম আশারাফী, বিকাশ দাশ বাপ্পন, রাজনৈতিক নেতা নাজমুল হাসান বাবুল, আদিবাসী নেতা শ্যামল দেব বর্মা, সমাজকর্মী শিমুল তরফদার, রূপম আচার্য সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনকারীদের দাবীসমূহের মধ্যে রয়েছে ঢাকা-সিলেট এবং সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে পরিষদের দাবীকৃত এবং সরকারের নীতিগত সিদ্ধান্ত ২টি আন্তঃনগর বিরতিহীন ট্রেন দ্রুত সময়ে চালুকরণ।
আখাউড়া-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে মন্ত্রী পরিষদ কর্তৃক অনুমোদিত ব্রডগেজের কাজ দ্রুত বাস্তবায়ন।

ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে সিলেট বিভাগের বাহিরে আন্তঃনগর ট্রেনগুলোর স্টফেজ বন্ধ করে উক্ত এলাকার যাত্রীদের জন্য নতুন ট্রেন চালুকরণ।

ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে আন্তনগর ট্রেনগুলোকে আরামদায়ক ও নিরাপদ ভ্রমনের জন্য যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করণ।

পারাবত এক্সপ্রেসের পুরাতন ও জরাজীর্ণ কোচগুলোর পরিবর্তে নতুন কোরিয়ান কোচগুলোর প্রতিস্থাপন।