Home সারাদেশ সিলেটে সাংবাদিক লাঞ্চিত : আটক ১

সিলেটে সাংবাদিক লাঞ্চিত : আটক ১

33

সৈয়দ রাসেল আহমদ,সিলেট অফিস: সিলেটে অবৈধ ফুটপাত ব্যবসার ভিডিও করতে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন সাংবাদিক। এ ঘটনায় ফুটপাত ব্যবসায়ী এক নেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার সকাল ১১টায় নগরের মদিনা মার্কেটের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

জানা গেছে,সকালে অবৈধভাবে ফুটপাত দখল করে বসানো মাছের বাজারের সংবাদ সংগ্রহ করতে যান দেশ টিভির সিলেট অফিসের ভিডিও জার্নালিস্ট শ্যামানন্দ শ্যামল ও তার এক সহযোগী। এসময় কোন কারণ ছাড়াই ফুটেজ সংগ্রহ করতে নিষেধ আছে বলে সংবাদ সংগ্রহে বাধা দেন মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বাবলু আহমদ। কথাবার্তা ও বাগ-বিতন্ডার এক পর্যায়ে বাবলু আহমদ তার দলবল নিয়ে চড়াও হোন সাংবাদিকের ওপর এবং তারা ওই দুই সাংবাদিককে জোরপূর্বক ব্যবসায়ী নেতার অফিসে তুলে নেওয়ার চেষ্টা করেন এবং হুমকি ধামকি সহ নানা ভাবে হেনস্তা করেন । খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাজির হন সিলেটের কর্মরত সাংবাদিকরা।

এ ঘটনায় মদিনা মার্কেট এলাকার পরিস্থিতি অনেকটাই উত্তপ্ত হয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং বাজার কমিটির সাধারণ সম্পাদক বাবলু আহমদকে আটক করে নিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্যবসায়ী নেতা বাবুল আহমদ থানায় আটক রয়েছেন ।

সিলেট কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ব্যাপারে এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ দেওয়া হলে আটককৃত ব্যবসায়ীর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। তবে বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তির চেষ্টা চলছে বলেও জানান তিনি ।