Home রাজনীতি সিপিবির নবনির্বাচিত কমিটির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক প্রিন্স

সিপিবির নবনির্বাচিত কমিটির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক প্রিন্স

62

স্টাফ রিপোটার: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সভায় কমরেড মোহাম্মদ শাহ আলম সভাপতি, কমরেড রুহিন হোসেন প্রিন্স সাধারণ সম্পাদক এবং কমরেড মিহির ঘোষ সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া ৬ সদস্যের সভাপতিমন্ডলী (প্রেসিডিয়াম) নির্বাচন করা হয়েছে।

সভাপতি, সাধারণ সম্পাদক, সহ সাধারণ সম্পাদক ছাড়াও সভাপতিমন্ডলী সদস্যরা হলেন, কমরেড শামসুজ্জামান সেলিম, কমরেড শাহীন রহমান ও কমরেড অধ্যাপক এ এন. রাশেদা।
আজ ৪ মার্চ সকাল ১০ টায় সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে, সিপিবির দ্বাদশ কংগ্রেস এ নির্বাচিত কেন্দ্রীয় কমিটির প্রথম অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্বে করেন কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম।
উল্লেখ্য সিপিবির দ্বাদশ কংগ্রেস (জাতীয় সম্মেলন) এ প্রতিনিধিদের গোপন ভোটে ৪৩ সদস্যের কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয় । গঠনতন্ত্রের বিধান অনুযায়ী কেন্দ্রীয় কমিটির প্রথম সভায় নেতৃত্ব নির্বাচন করা হয়।
সভায় আগামী ৬ মার্চ যথাযথ মর্যাদায় পার্টির ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালন-এর কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় পার্টির দ্বাদশ কংগ্রেস সফল করতে যারা সহযোগিতা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
সভায় দু:শাসন হটানো, ব্যবস্থা বদলানো এবং বাম বিকল্প গড়ে তোলার সংগ্রাম জোরদার করতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয় ।