Home জাতীয় সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ কর–হকার্স ইউনিয়ন

সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ কর–হকার্স ইউনিয়ন

33

ডেস্ক রিপোর্ট: করোনা মহামারিকালে ক্ষতিগ্রস্ত হকারদের আর্থিক সহায়তার দাবি ও সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজির প্রতিবাদে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে আজ সকাল ১১টায় সদরঘাট ফুটওভার ব্রিজের নিচে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাহী সদস্য আনিচুর রহমান পাটোয়ারী। বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সেকেন্দার হায়াৎ, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, ট্রেড ইউনিয়ন নেতা সাইফুল ইসলাম সমীর, সংগঠনের কেন্দ্রীয় নেতা আব্দুস সাত্তার, আফসার আলী, শাহিনা আক্তার, রাকিব হোসেন, দ্বীন ইসলাম, আদু মিয়া প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারির লকডাউনের সময় সরকার কর্মহীন হকারদের প্রণোদনা ও বিনা সুদে লোন প্রদানের ঘোষণা দিলেও বাস্তবে কোনো হকার সরকারি প্রণোদনা ও ব্যাংক লোন পায়নি। লকডাউনের সময় হকার শ্রমিকরা তাদের ব্যবসায়িক পুঁজি শেষ করে ফেলে বর্তমানে পুজির অভাবে ব্যবসা করতে পারছে না। এই সংকটের সময় হকারদের ব্যবসার পুঁজির জন্য বিনা সুদে ৫০ হাজার টাকা ব্যাংক লোনের দাবি করেন।
সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, লকডাউন শেষে রাজনৈতিক ছাত্রছায়ায় স্বার্থন্বেষী মহল সিটি কর্পোরেশনেরনামে ফুটপাতে চাঁদাবাজি করছে। নেতৃবৃন্দ এই চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। অন্যথায় এই চাঁদাবাজদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন-সংগ্রাম গড়ে তুলবে হকার্স ইউনিয়ন।