Home সারাদেশ সাতক্ষীরা-১ আসনে নৌকার সম্ভাব্য প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপন প্রচারপ্রচারণায় মুখরিত

সাতক্ষীরা-১ আসনে নৌকার সম্ভাব্য প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপন প্রচারপ্রচারণায় মুখরিত

38

জুলফিকার আলী, কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি: সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) জাতীয় সংসদের ১০৫ নং আসন। আসনটি সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা আর তালা উপজেলা নিয়ে গঠিত। এ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা ইতোমধ্যে আটঘাট বেঁধেই মাঠে
নেমেছেন। দলের সবুজ সঙ্কেত পেতে অব্যাহত চেষ্টা চলছে তাদের। সঙ্গত কারণে একদিকে তারা যেমন কেন্দ্রের নেতাদের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন। ঠিক তেমনি করেই তৃণমূল নেতাকর্মী থেকে শুরু করে সর্বস্তরের জনতার সাথে মতবিনিময়ও করছেন তারা। এমন কি সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি ব্যক্তিগত রাজনৈতিক প্রচার প্রচারণা চালাচ্ছেন তারা। আর মনোনয়ন ঝুঁকিতে যেসব সংসদ সদস্য প্রচন্ড প্রতাপে এলাকায় রাজনীতি করেছেন, তারা এখন জনমুখী হওয়ার চেষ্টা করছেন। এলাকায় ভোট নেই তাদেরকে মনোনয়ন দেয়া হবে না’ কেন্দ্রের এমন ঘোষণায় তটস্থ এসব জনপ্রতিনিধি।
সূত্রমতে, সাতক্ষীরা-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন-কলারোয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের বার বার নির্বাচিত সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, সাবেক এমপি ইঞ্জি: মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ.সভাপতি এ্যাডঃ মোহাম্মদ হোসেন, সৈনিকলীগের কেন্দ্রীয় নেতা সরদার মুজিব, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম। এদিকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন- কলারোয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের বার বার নির্বাচিত সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। সাতক্ষীরার তালা ও কলারোয়ার উপজেলায় বর্তমানে প্রতিদিনই কোথা না কোথাও অনুষ্ঠিত অনুষ্ঠানে তাকে দেখা যাচ্ছেন।
অধিকাংশ স্থানে এই আওয়ামীলীগ নেতা ফিরোজ আহম্মেদ স্বপনকে প্রধান অতিথি করার বিষয়টি লক্ষ্যণীয়। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চলছে তার প্রচার সগৌরবে। একই সাথে ধর্মভীরু মানুষটি সমাজসেবায় বিশেষ অবদান রাখায় তালা-কলারোয়াসহ জেলা জুড়ে চলছে সম্মননা। তিনি রয়েছেন সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদেও। কলারোয়া উপজেলায় দক্ষতার সাথে কাজ করে চলেছেন। সংগঠনের সভাপতির দায়িত্ব পাওয়ার পরই সততা নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের শেষে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে নির্দেশ ক্রমে সফলতার সাথে কাউন্সিল করতে সক্ষম হয়েছেন। সময়ের সাহসী নেতা ফিরোজ আহম্মেদ স্বপনের সাথে সাক্ষাৎকারে ধন্যবাদ জানিয়ে বলেন, সকল ধর্ম বর্ণ মানুষের প্রতি আমার যথাসাধ্য সহযোগিতা ও শ্রদ্ধা-ভালোবাসার এতটুকু কমতি নেই। সবসময় জনগনের বিপদে/আপদে পাশে দাঁড়িয়েছি এবং বিভিন্ন রকমের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি।
আরো বলেন, আমি মৌসুমি নেতা না, যে শুধু নির্বাচনের সময় জনগনের পাশে যাবো, খোজ-খবর নিবো। আমি সবসময়ের জন্য, মৃত্যুর আগ পর্যন্ত জনগনের জন্য নিবেদিত প্রাণ। এক প্রশ্নর জবাবে ফিরোজ আহম্মেদ স্বপন বলেন, শত বিপদেও আমি রাজনীতি থেকে পিছপা হইনি। আমার বিশ্বাস জনদরদী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে যে ডিজিটাল স্মার্ট বাংলাদেশ গড়ার পদক্ষেপ নিয়েছেন তাতে স্মার্ট মেধাবী দক্ষ নেতৃত্বই নিয়ে আসবে বলে আমি মনে করি। এই জন্য আমি শতভাগ বিশ্বাসী আমাকে দলীয় মনোনয়ন দিবে। আমি শাসক না, সেবক হতে চাই। বড় দল হওয়ার এই আসনে আরও দু-পাঁচজন মনোনয়ন চাইতে পারে। কিন্তু সর্বস্তরের নেতা-কর্মীসহ সাধারণ মানুষের চাওয়া এই এলাকার গ্রামকে শহরে রুপান্তরিত করার জন্য আমাকে মনোনয়ন দিয়ে নৌকা প্রতিকে ভোট দিয়ে এমপি নির্বাচিত করা হোক। আমি তৃণমূলের নেতা-কর্মী ও সাধারণ জনগণের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক গড়ে তুলেছি। নির্বাচনী এলাকার অসহায় ও দুস্থদের পাশে থেকেছি সবসময়। আমার বিশ্বাস, আগামী নির্বাচনে জনসমর্থন এবং দলীয় সিদ্ধান্ত আমার পক্ষেই থাকবে। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ফিরোজ আহম্মেদ স্বপন সহ একাধিক নেতা বলেন, বাংলাদেশের উন্নয়নে আওয়ামীলীগ সরকার রোল মডেল। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই। তবে নির্বাচনী এলাকার নেতা কর্মীর মধ্যে পছন্দের প্রার্থী নিয়ে মতভেদ থাকলেও নৌকা প্রতিক নিয়ে কারো কোন বিরোধ নেই। তাই দলের হাইকমান্ড যোগ্য মনে করে আসন্ন সংসদ নির্বাচনে এ আসনে যাকে দলীয় মনোনয়ন দিবেন সর্বস্তরের নেতা কর্মীরা তার পক্ষেই কাজ করবেন বলে তিনি আশাবাদী ।