Home সারাদেশ সাতক্ষীরার ঝাউডাঙায় ৪ দিনবাপি শ্মশান কালীপুজা ও পৌষ সংক্রান্তি উৎসব উদ্বোধন

সাতক্ষীরার ঝাউডাঙায় ৪ দিনবাপি শ্মশান কালীপুজা ও পৌষ সংক্রান্তি উৎসব উদ্বোধন

58

প্রতাপ হোড়,সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সদরের ঝাউডাঙা শ্রী শ্রী শ্মশান কালীপুজা ও পৌষ সংক্রান্তি উৎসব -২০২৪ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় ঝাউডাঙা শ্মশান মন্দির প্রাঙ্গনে এর উদ্বোধন করেন আয়োজক কমিটির সাধারণ সম্পাদক বিশ্বানাথ ঘোষ।
এর আগে দুপুর ১২টায় শ্মশান মন্দির প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী জগন্নাথ মন্দির, কালিমন্দির, কার্তিক ঘোষের রাইস মিল হয়ে শ্মশান মন্দিরে ফিরে আসে।
ঝাউডাঙা শ্রী শ্রী শ্মশান মন্দির ও পৌষ সংক্রান্তি উৎসব-২০২৪ উদযাপন কমিটির অন্যতম সদস্য রাজু ঘোষ জানান, শ্রী শ্রী শ্মশান কালীপুজা ও পৌষ সংক্রান্তি উপলক্ষ্যে প্রতি বছরের ন্যয় সোমবার থেকে চার দিনব্যাপি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের প্রথম দিন সোমবার দুপুর ১২টায় র‌্যালি শেষে পুজা ও মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বিকেল সাড়ে তিনটা পর্যন্ত পুজা শেষে প্রসাদ বিতরণ করা হয়। রাত ৭টায় ভাগবত আলোচনা করবেন দিবাকর ভট্টাচার্য।
মঙ্গলবার দুপুর ১২টায় মন্দির চত্বরে পদাবলী কীর্তণ পরিবেশন করবেন কালিগঞ্জের পার্বতী অধিকারী ও গৌর সুন্দর অধিকারী।
বুধবার বিকেল তিনটায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। রাত ৮টায় পাটকেলঘাটা নাট্য সংস্থা আয়োজিত “লাল বাবু জগৎ শেঠ” ধমীয় যাত্রাপালা অনুষ্ঠিত হবে।
বৃহষ্পতিবার বিকেল তিনটায় শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে রাত ৭টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ঝাউডাঙা ইউপি চেয়ারম্যান আজমল উদ্দিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নব নির্বাচিত সাংসদ মোঃ আশরাফুজ্জামান আশু। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম ও যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আসাদুজ্জামান বাবু। এ ছাড়া উপস্থিত থাকবেন আওয়ামী লীগ নেতা শওকত হোসেন, আব্দুর রশিদ, শাহজাহান কবীরসহ স্থানীয় মহাজোটের নেতৃবৃন্দ।
রাত ৮টায় ঝাউডাঙা জয় জগন্নাথ নাট্য সংস্থা আয়োজিত “ বেদের মেয়ে জ্যোস্না” মঞ্চস্থ হবে।