Home সাহিত্য ও বিনোদন সাকরাইন উৎসবে ঘুড়ি ওড়ালেন মেয়র তাপস

সাকরাইন উৎসবে ঘুড়ি ওড়ালেন মেয়র তাপস

19

স্টাফ রিপোটার: সাকরাইন উৎসবে ঘুড়ি উড়িয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি বলেন, এ বছর ৭ জানুয়ারি আমাদের আরেকটি বিজয় হয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। কোনো অপশক্তি আমাদের দমিয়ে রাখতে পারবে না। জনগণকে সাথে নিয়ে আমরা উন্নতির ধারাবাহিকতায় অব্যাহত থাকব।
রোববার (১৪ জানুয়ারি) পুরান ঢাকার ধুপখোলা মাঠে ঐতিহ্যবাহী সাকরাইন উৎসব ও ঘুড়ি ওড়ানোর উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো: মোকাদ্দেস হোসেন জাহিদের সভাপতিত্বে
সাকরাইন উৎসব ও ঘুড়ি ওড়ানো অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল, ৫০নং ওয়ার্ড কাউন্সিলর মো: মাসুম মোল্লা,৬২নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোস্তাক আহমেদসহ বিভিন্ন ওয়ার্ড সমূহের কাউন্সিলরসহ স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।
শেখ ফজলে নূর তাপস বলেন, পুরান ঢাকার অন্যতম ঐতিহ্যবাহী উৎসব এই সাকরাইন। ছেলে-বুড়োসহ সকলে এই উৎসবে অংশগ্রহণ করতে পেরে অত্যন্ত আনন্দিত। সবাই অনেক মজা করে ঘুড়ি ওড়াচ্ছে। এভাবে সকলকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই। ঢাকাবাসীর ঐতিহ্য আমরা ঢাকাবাসীর মধ্যে ফিরিয়ে দিতে চাই, শিশুদের মাঝে ছড়িয়ে দিতে চাই, যেন ভবিষ্যৎ প্রজন্ম সাম্প্রদায়িকতার বিপরীতে অসাম্প্রদায়িক চেতনায় বেড়ে ওঠে। প্রধানমন্ত্রী হাত ধরে আমরা উন্নত ঢাকা নির্মাণ করব।
ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী বলেন, আমাদের এই মেয়র সাকরাইন উৎসব সফলভাবে উদযাপিত করেছেন। তিনি এছাড়াও মীর জুমলার কামান এবং ঢাকা গেট নির্মাণ করছেন। কোনো অপশক্তি তার গতি রোধ করতে পারবে না। পুরান ঢাকার সকলে একসাথে দেশের কল্যাণে এগিয়ে যাব।
ঢাকা-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল বলেন, আমাদের লক্ষ্য ঢাকার ঐতিহ্যকে লালন করা, সংরক্ষণ করা, পালন করা। সেই লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এখন থেকে প্রত্যেক বছর এই আয়োজন করবে। এর মাধ্যমে আমরা ঢাকার সকল সংস্কৃতিকে বিশ্বব্যাপী তুলে ধরতে পারব। এবারের সাকরাইন উৎসবের প্রতিপাদ্য ছিল ‘এসো উড়াই ঘুড়ি, ঐতিহ্য লালন করি’। ঘুড়ি ওড়ানো অনুষ্ঠানের উদ্বোধন শেষে নিজে ঘুড়ি ওড়ান মেয়র। এ সময় রঙবেরঙের নানা রকম ঘুড়ি ওড়ান স্থানীয় পুরান ঢাকাবাসী।