Home জাতীয় সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যার বিচারের দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন করেছে ডিআরইউ

সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যার বিচারের দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন করেছে ডিআরইউ

34

নাজির আহমেদ সজল: সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনীর হত্যার বিচারের দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।বৃহস্পতিবার রাতে ডিআরইউ চত্বরে আয়োজিত এই কর্মসূচিতে সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কল্যান সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা ও এসকে রেজা পারভেজসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় সাগর সারওয়ার ও মেহেরুন রুনী দম্পতির একমাত্র সন্তান মাহির সারওয়ার মেঘ এবং রুনির ভাই নওশের রোমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনী নিজ গৃহে নির্মমভাবে খুন হয়েছিলেন। এক দশক পেরিয়ে গেলেও প্রকৃত হত্যাকারীদের এখনো সনাক্ত ও গ্রেফতার করা হয়নি। বিচার প্রক্রিয়াও থমকে আছে।
সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে এবার ডিআরইউ তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে; যার প্রথম দিন ছিলো মোমবাতি প্রজ¦লন।
শুক্রবার সকাল সাড়ে ১০ টায় ডিআরইউ চত্বরে হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। রোববার সকালে সচিবালয়ে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করবেন।