Home সারাদেশ “সহায়”এর আওতায় ৫ টাকায় ঈদ উপহার পেল তিন শতাধিক পরিবার।

“সহায়”এর আওতায় ৫ টাকায় ঈদ উপহার পেল তিন শতাধিক পরিবার।

28

মহশীন আলী, ঠাকুরগাঁও: ঈদুল ফিতর উপলক্ষে ঠাকুরগাঁওয়ে ৫ টাকায় ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী প্রদান করেছে “সহায়” নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। আজ শুক্রবার (২১এপ্রিল) সকালে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে সহায় নামে একটি মানবিক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে তিন শতাধিক অসহায় দরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে।

মাত্র ৫ টাকায় অসহায়দের দেওয়া হয়েছে চাল,সেমাই, দুধ, চিনি, তেল,ও ১ টি করে মুরগী।

খাদ্য সামগ্রী প্রদানের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মণ, সহায় সংগঠনের উপদেষ্টা ডাঃ সুবেন্দু কুমার দেবনাথ, এ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, কাজল রহমান, সংগঠনের সভাপতি সুজন খাঁন, সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগরসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা।

এ সময় সংগঠনের বক্তারা বলেন, দরিদ্র মানুষের কথা চিন্তা করে প্রতি বছরের মতো এবারো খাদ্য সামগ্রী প্রদানের উদ্যোগ নেয় সংগঠনটি। তবে অন্যান্য বারের তুলনায় যেভাবে প্রবাসীরাসহ সবাই এগিয়ে আসতো সেভাবে এবার সারা মিলেনি। আর সেই কারনে এইবারে তাঁরা তিনশ মানুষকে খাদ্য সামগ্রী প্রদান করতে পেরেছে। অথচ প্রতিবার ৫ শতাধিক মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হতো।
এবার যাদের অর্থে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সংগঠনের নেতারা তা হলো উপদেষ্টা কাজল রহমানের উদ্যোগে প্রবাসী ও স্থানীয়দের কাছ থেকে ৮০ হাজার, সরাসরি সংগঠনকে দুইজন প্রবাসী দিয়েছেন ২০ হাজার। আর বাকি অর্থ জোগাড় হয়েছে প্রশাসন ও স্থানীয়দের কাছে। তারপরেও সংগঠনের কিছু নেতার একান্ত প্রচেষ্টায় দরিদ্রদের পাশে থাকতে পেরেছে বলে নিজেকে ধন্য মনে করছে বলে জানান তারা। ভবিষতে তাঁরা যেন আরো বেশি মানুষকে এই প্রক্রিয়ায় নিয়ে আসতে পারেন সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন নেতারা।