Home জাতীয় সরকার প্রধানের নেতিবাচক বক্তব্য শ্রমিকদের উপর নিপীড়ন বাড়াতে উৎসাহিত করবে: শ্রমিক ফ্রন্ট

সরকার প্রধানের নেতিবাচক বক্তব্য শ্রমিকদের উপর নিপীড়ন বাড়াতে উৎসাহিত করবে: শ্রমিক ফ্রন্ট

28

স্টাফ রিপোটার: ১২৫০০ টাকার অযৌক্তিক মজুরি ঘোষণা প্রত্যাহার করে ২৩ হাজার টাকা পুণঃনির্ধারণ এবং মজুরি কাঠামোয় শ্রমিককে বঞ্চিত করার পরিবর্তন বাতিল, গার্মেন্টস শ্রমিক রাসেল-ইমরান-আঞ্জুয়ারা হত্যার বিচার, নিহত ও আহতদের যথাযথ ক্ষতিপূরণ প্রদান, রাষ্ট্র কর্তৃক নিহত আঞ্জুয়ারার সন্তানদের দায়িত্বগ্রহণ, মিথ্যামামলা প্রত্যাহার, গ্রেফতারকৃতদের মুক্তি এবং দমন-পীড়নের পথ পরিহার করার দাবিতে আজ ১০ নভেম্বর ২০২৩, সকাল সাড়ে ১০টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট।
গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সহ-সভাপতি খালেকুজ্জামান লিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাহাত আহমেদ, সাইফুল ইসলাম শরিফ, মোহাম্মদ সোহেল, আল আমিন হাওলাদার শ্রাবণ, রুহুল আমিন সোহাগ, হাসনাত কবির প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শ্রমিকরা ২৩ হাজার টাকার যে মজুরি দাবি করেছিল তা পুরণ করতে যে ব্যয় বৃদ্ধি হবে তাতে উৎপাদিত পোষাক প্রতি মূল্য মাত্র ১০ থেকে ১২ সেন্ট বৃদ্ধি পাবে। সংবাদ মাধ্যমের কাছে ক্রেতারা বলছেন মজুরি বৃদ্ধির জন্য তারা বাড়তি মূল্য পরিশোধ করবেন। তারপরও গার্মেন্টস মালিকরা শ্রমিকদের জন্য একটি গ্রহণযোগ্য মজুরি না দিতে বিভিন্ন ধরণের ফন্দি ফিকির করছেন। ন্যায্য মজুরি দাবি করায় শ্রমিকদের শত্রু বিবেচনায় অন্যায়ভাবে রাস্ট্র শক্তিকে ব্যবহার করে নির্মম নিপিড়ন চালাচ্ছেন। সেই সময় সরকার প্রধানের নেতিবাচক বক্তব্য মজুরির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের উপর নিপিড়ন বাড়াতে উৎসাহিত করবে। নেতৃবৃন্দ বলেন, ক্রেতারা বাড়তি মূল্য দিতে চাওয়ার পরেও মজুরি বোর্ড, শ্রম প্রতিমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর মালিকদের মজুরি প্রস্তাবকেই চুড়ান্ত ঘোষণা হিসাবে মেনে নিতে বলা গার্মেন্টস মালিকদের প্যারালাল গভারমেন্টের দাবির সত্যতা প্রমাণ করে। কিন্তু বাংলাদেশের মানুষতো মালিকদের দ্বারা শাসিত হওয়ার জন্য দেশ কে স্বাধীন করেনি।