Home জাতীয় ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে হকার্স ইউনিয়নের সমাবেশ

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে হকার্স ইউনিয়নের সমাবেশ

30

ডেস্ক রিপোর্ট: ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যার প্রতিবাদে এবং ফিলিস্তিনের বীর জনতার প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে আজ সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয় । সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হকার নেতা জহিরুল ইসলাম। বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সেকেন্দার হায়াত, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আব্দুস সত্তার, কেন্দ্রীয় নেতা ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আনিসুর রহমান পাটোয়ারী, উত্তরের সভাপতি রফিকুল ইসলাম , হকার নেতা মোঃ মিজানুর রহমান, মেহেদী হাসান। সংহতি বক্তব্য রাখেন গার্মেন্ট এন্ড সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতা খায়রুল মামুন মিন্টু, মোঃ শাহিন প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন ইসরাইল বিশ্বের সকল সভ্য মানুষের আবেদন আহ্বানকে তোয়াক্কা না করে ফিলিস্তিনে নির্বিচারে গণহত্যা চালিয়ে যাচ্ছে। প্রতিহিংসার কারণে সারা বিশ্বের চোখের সামনে শত শত নিরীহ নাগরিক, শিশু – নারীদের হত্যা, একের পর এক ঘরবাড়ি, হাসপাতাল ধ্বংস করে চলছে তারা। মানবতার বিরুদ্ধে এত বড় অপকর্মের প্রতিবিধান যদি না হয় তবে তা বিশ্বের সভ্য নাগরিকের জন্য দুভাগ্যের। বিশ্বজুড়ে যারা গণহত্যা চালাচ্ছে তাদের দুষ্কর্মের বিরুদ্ধে বিশ্ববাসী আরো উচ্চকন্ঠে কথা বলুন নিষ্চয় উচ্চকন্ঠের প্রতিবাদ আর ঘৃনায় অপরাধীরা নিষ্ক্রিয় হতে বাধ্য হবে।
নেতৃবৃন্দ আরো বলেন মাস কিলিং আর জেনোসাইড যাই বলুন সবরকম নিষ্ঠুরতাকে ছাপিয়ে গেছে ইসরাইল ! ফিলিস্তিনের ভবিষ্যৎ প্রজন্মের কি হবে?
নেতৃবৃন্দ আরো বলেন বছরের পর বছর আন্তর্জাতিক অপরাধ করে চলছে ইসরাইল ও তার দোসররা। শান্তির বিরুদ্ধে অপরাধ করেছে তারা। ফিলিস্তিনের বীর জনতা জন্মভূমির মাটিকে জবরদখল থেকে রক্ষা করতে আত্বাহুতি দিচ্ছেন । এই বীর জনতার প্রতি বাংলাদেশের শ্রমজীবী মানুষের পক্ষে তাদের পাশে থাকার দৃঢ অঙ্গীকার ব্যক্ত করেন এবং বিশ্ববাসীকে ও পাশে থাকার আহ্বান জানান।