Home রাজনীতি সরকার আমলা ও দলীয় নেতাকর্মীদের কল্যাণে ব্যস্ত হয়ে পড়েছে–সিপিবি

সরকার আমলা ও দলীয় নেতাকর্মীদের কল্যাণে ব্যস্ত হয়ে পড়েছে–সিপিবি

27

স্টাফ রিপোটার: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক সাধারণ সম্পাদক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রধান সংগঠক, সাবেক সাংসদ কমরেড মোহাম্মদ ফরহাদের ৩৪তম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিপিবি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ৯ অক্টোবর, শনিবার ঢাকার মুক্তিভবন ও মিরপুরে আলোচনায় সভায় সভাপতিত্ব করেন যথাক্রমে পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম।
আলোচনা সভায় কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বর্তমান দেশের গণতন্ত্র ও ভোটের অধিকার হরণ করা হয়েছে। দ্রব্যমূল্য প্রতিদিন হু হু করে বাড়ছে। সরকার সাধারণ মানুষের কল্যাণে কাজ না করে আমলা ও দলীয় নেতাকর্মীদের কল্যাণে ব্যস্ত হয়ে পড়েছে। এমন অবস্থায় কমরেড মোহাম্মদ ফরহাদের আন্দোলন থেকে শিক্ষা নিয়ে আমাদের সরকারের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনা এবং দুঃশাসন ও দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতার সম্মান রক্ষায় লাখ শহীদের স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠায় আমাদের লড়াই আরও জোড়দার করতে হবে। তিনি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, ভোট ও গণতান্ত্রিক অধিকারের আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
আজ বিকেল সাড়ে ৪ পুরানা পল্টনস্থ মুক্তিভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও আলোচনা করেন কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, জলি তালুকদার , সদস্য আব্দুল কাদের, মো. কিবরিয়া।

বিকেল সাড়ে ৪টায় মিরপুর ১০নং ওয়াইডব্লিউসিএ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিপিবি সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম বলেন, ষাটের দশকের আইয়ুব শাহির বিরুদ্ধে সংগ্রামসহ বিভিন্ন পর্যায়ের গণ-আন্দোলনের প্রক্রিয়াকে পরিচালনার ক্ষেত্রে অনন্যসাধারণ দক্ষতার প্রমাণ তিনি রাখতে পেরেছিলেন।
মিরপুরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিপিবি সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম। বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মাহাবুবুল আলম, সম্পাদক আহসান হাবিব লাবলু, রিয়াজউদ্দিন, মোতালেব হোসেন, শহিদুল ইসলাম ও জয়িতা চৌধুরী।
এছাড়া আজ সকালে ৮টায় বননীস্থ কমরেড মোহাম্মদ ফরহাদের সমাধিতে সিপিবির কেন্দ্রীয় কমিটি সহ বিভিন্ন গণ সংগঠনের নেতৃবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, কাজী সাজ্জাদ জহির চন্দন, রুহিন হোসেন প্রিন্স, ডা. দিবালোক সিংহ, আব্দুল কাদের, ডা. সাজেদুল হক রুবেল, লুনা নূরসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।