Home রাজনীতি সরকারের বিরুদ্ধে গুম-হত্যার অভিযোগ এখন সারাবিশ্ব থেকে আসতে শুরু করেছে : রিজভী

সরকারের বিরুদ্ধে গুম-হত্যার অভিযোগ এখন সারাবিশ্ব থেকে আসতে শুরু করেছে : রিজভী

34

স্টাফ রিপোটার: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী সরকারের বিরুদ্ধে গুম-বিচারবহির্ভূত হত্যার অভিযোগ এখন সারাবিশ্ব থেকে আসতে শুরু করেছে। মিথ্যা মামলা এবং নির্বিচারে গ্রেফতার, নজরদারী, খবরদারীর মাধ্যমে গোটা বাংলাদেশকে এখন নিষ্ঠুর বন্দীশালায় পরিণত করে এর লৌহকপাটের চাবি সরকার প্রধান নিজের আঁচলে বেঁধে রেখেছেন।

তিনি বলেন, গণতন্ত্র, কথা বলার স্বাধীনতা, সাংবাদিকদের স্বাধীনতা, নাগরিকদের স্বাধীন চলাচলের স্বাধীনতাসহ সকল গণতান্ত্রিক অধিকারকে বঙ্গোপসাগরে ভাসিয়ে দিয়েছেন এ সরকার। নিপীড়ক সরকার বুদ্ধি, বিবেচনা, আত্মমর্যাদা, আত্মসম্মান এবং জাতি হিসেবে কোন গৌরব নেই।

সোমবার বিকেলে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিষ্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে আজ থেকে সারাদেশে উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে বিএনপি’র কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীসহ সরকারদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গুরুতর আহত করেছে। গৌড়নদীর মাটিসহ দেশের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের মাটিকে তারা রক্তরঞ্জিত করেছে।

তিনি বলেন, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে তিনি আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছেন। বিধায় পররাষ্ট্র মন্ত্রীকে ধর্ণা দিতে পাঠিয়েছিলেন অন্য দেশে। যাতে তাঁর অবৈধ ক্ষমতা টিকে থাকে। এই ঘটনায় লজ্জাহীন আওয়ামী সরকার গোটা জাতিকেই অপমানিত করেছে। পররাষ্ট্র মন্ত্রীর এই বক্তব্য নিয়ে আওয়ামী নেতা-মন্ত্রীরা ভন্ড রাজনীতিবিদের আচরণ করছে। কিন্তু প্রকারন্তরে তারা দেশের সার্বভৌমত্বকে বিকিয়ে দিয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, অবৈধভাবে ক্ষমতায় থাকতে থাকতে আওয়ামী শাসকগোষ্ঠী স্বৈরতন্ত্রের চূড়ান্ত রুপ ধারণ করেছে। রাষ্ট্রের নিপীড়ক যন্ত্রগুলোর আধিপত্যই দেশের গণতান্ত্রিক শক্তির ওপর নিষ্ঠুরভাবে চাপিয়ে দেয়া হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীর ওপর বেআইনী নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে বিএনপিসহ বিরোধী দল ও মতের নানা কর্মসূচির ওপর রক্তাক্ত আক্রমণ চালাচ্ছে। জীবন কেড়ে নিচ্ছে এবং আহত করে পঙ্গুত্বের সংখ্যা বৃদ্ধি করছে। এই নারকীয় আক্রমণের অন্যতম সহযোগী হচ্ছে শাসকদলের অঙ্গ সংগঠন ছাত্রলীগ-যুবলীগ। এরা আজ লাঠিয়াল বাহিনী, হেলমেট বাহিনী ইত্যাদি নামে দেশবাসীর কাছে পরিচিত। এদেরই বর্বরোচিত আক্রমণের প্রকাশ আজও দেশের বিভিন্ন অঞ্চলে দেখা গেছে।