Home রাজনীতি সম্রাটের হাতে ছিলো ‘ক্যানোলা’ কাঁদলেন নেতাকর্মীরা

সম্রাটের হাতে ছিলো ‘ক্যানোলা’ কাঁদলেন নেতাকর্মীরা

59

নাজির আহমেদ সজল : হাতে ক্যানোলা, মুখে ক্লান্তির ছাপ নিয়ে জামিন শুনানির জন্য আদালতে হাজির হয়েছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এ সময় সম্রাটকে একনজরে দেখতে আসা শত শত যুবলীগ কর্মী ও সমগ্র ভক্তরা কান্নায় ভেঙে পড়েন।

বুধবার (১৩ এপ্রিল) সকাল ১০ টা ৪০ মিনিটের দিকে সম্রাটকে মহানগর দায়রা জজ আদালত ভবনের কাস্টডি থেকে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আনা হয়।

এসময় দেখা যায়, পুলিশের দু’জন সদস্য তার হাত ধরে বিচারকের কক্ষ পর্যন্ত নিয়ে আসেন। সম্রাটের ডান হাতে ক্যানোলা লাগানো ছিএলা। মুখে ক্লান্তির ছাপ ছিলো স্পষ্ট। এসময় খুবই ধীর গতিতে হাঁটতে দেখা যায় তাকে।

আদালত কক্ষে উপস্থিত হওয়ার পর তার পক্ষে আইনজীবি এহসানুল হক সমাজী জামিনের আবেদন জানান। তিনি এর পক্ষে যুক্তিও তুলে ধরেন। এসময় উন্নত চিকিৎসার জন্য সম্রাটকে জামিন দেয়া প্রয়োজন বলে আদালতকে জানান সমাজী। এসময় দুদকের করা মামলার কাগজাদি পযালোচনা করে আদেশ পরে দেয়া হবে বলে জানান আদালত।

সম্রাটের পরিবার সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে চিকিৎসক দেবী শেঠীর অধীনে সম্রাটের ওপেন হার্ট সার্জারির মাধ্যমে ভালভ প্রতিস্থাপন করা হয়।

২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমিল্লা থেকে র‍্যাব। এরপর থেকে কারাগারে থাকা অসুস্থ শরীর নিয়ে বিভিন্ন সময় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি।
এদিকে সকাল থেকে রাজধানীর বিভিন্ন থানা- ওয়ার্ড থেকে আদালতে যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটকে দেখতে আসা নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। তাদের চোখের জ্বলই বলে দেয় কত জনপ্রিয় যুবলীগের এই নেতা।