Home সারাদেশ শ্রীমঙ্গল প্রেসক্লাবের নির্বাচন: সভাপতি বিশ্বজ্যোতি ও সম্পাদক সোহেল

শ্রীমঙ্গল প্রেসক্লাবের নির্বাচন: সভাপতি বিশ্বজ্যোতি ও সম্পাদক সোহেল

21

বিশেষ প্রতিনিধি (শ্রীমঙ্গল) মৌলভীবাজার : ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত শহরের কলেজ রোডস্থ শ্রীমঙ্গল প্রেসক্লাব মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১৩টি পদের বিপরীতে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং ৩৬ জন সদস্য তাদের ভোট প্রদান করেন।
শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি পদে বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট তৃতীয়বারের মতো নির্বাচিত হন। তিনি ২২ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসমাইল মাহমুদ পেয়েছেন ১৪টি ভোট।
সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ইমাম হোসেন সোহেল। তিনি ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: সাইফুল ইসলাম পেয়েছেন ১৩টি ভোট এবং সৈয়দ ছায়েদ আহমদ পেয়েছেন ২টি ভোট।

এছাড়া সহসভাপতি-১ পদে ২১ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন দীপঙ্কর ভট্টাচার্য লিটন। সহসভাপতি-২ পদে ১৬ ভোট পেয়ে আবুল ফজল আব্দুল হাই ডন নির্বাচিত হন। তাদের নিকটতম প্রতিদ্বন্ধী মোঃ আব্দুর রব পেয়েছেন ১৪ ভোট এবং মো: কাওছার ইকবাল পেয়েছেন ১৩ ভোট।

যুগ্ন সম্পাদক-১ পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ইয়াসিন আরাফাত রবিন। তিনি পেয়েছেন ২৫টি ভোট। যুগ্ন সম্পাদক-২ পদে সৈয়দ আবুজাফর সালাউদ্দিন ১৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তাদের নিকটতম প্রতিদ্বন্ধী এম এ রকিব পেয়েছেন ১৬ ভোট।

কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মোঃ এহসানুল হক। তিনি পেয়েছেন ১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী রুবেল আহমদ পেয়েছেন ১১ ভোট এবং মিজানুর রহমান আলম পেয়েছেন ১১ভোট।
সহ সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) পদে নির্বাচিত হয়েছেন মামুন আহমদ। তিনি ভোট পেয়েছেন ১৮ ভোট এবং তার প্রতিদ্বন্ধী আনোয়ার হোসেন জসিমও পেয়েছেন ১৮ ভোট। পরে লটারির মাধ্যমে মামুন আহমেদ নির্বাচিত হন।
সদস্য পদে ৮ প্রার্থীর মধ্যে ৫ জন নির্বাচিত হন। এরা হলেন, মোঃ শাকির আহমদ। তিনি পেয়েছেন ২৩ ভোট। সনেট দেব চৌধুরী, তিনি পেয়েছেন ২০ ভোট। নূর মোহাম্মদ সাগর, তিনি পেয়েছেন ১৯ ভোট। সুলতান মাহমুদ রাকিব, তিনি পেয়েছেন ১৮ ভোট। আবুজার রহমান বাবলা, তিনি পেয়েছেন ১৭টি ভোট।
এ পদে আবুজার রহমান বাবলা, শাহাব উদ্দিন আহমেদ ও কাজী গোলাম কিবরিয়া জুয়েল পেয়েছেন সমান ১৭ ভোট। পরে লটারির মাধ্যমে আবুজার রহমান বাবলা নির্বাচিত হন। তাদের নিকটতম প্রতিদ্বন্ধী সৈয়দ আমিরুজ্জমান পেয়েছেন ১৫ ভোট।

এদিকে সহ সম্পাদক (সাহিত্য ও প্রকাশনা) পদে কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন বিশ্বজিত ভট্টাচার্য বাপন এবং সহ সম্পাদক (দপ্তর) নির্বাচিত হয়েছেন মুসলিম চৌধুরী।

সোমবার (৩০ জানুয়ারি ২০২৩) দুপুরে প্রেসক্লাবের নির্বাচন পরিদর্শনে আসেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন শ্রীমঙ্গল উপজেলা সমাজসেবা অফিসার মো: সুয়েব হোসেন চৌধুরী।
এ নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রীমঙ্গলের শাখা ব্যবস্থাপক রূপক চন্দ্র বণিক এবং সহকারী প্রিজাইডিং অফিসারের সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন শ্রীমঙ্গল উপজেলা সমাজসেবা কার্যালয়ের সমাজকর্মী নার্গিস আক্তার।
বেলা ৩টায় তিনি আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মো: লিটন আহমেদ, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, ব্যবসায়ী সমিতির সেক্রেটারি হাজী কামাল আহমদ।
শ্রীমঙ্গল প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল সহ নবনির্বাচিত কমিটির সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান বলেন, ‘শ্রীমঙ্গল প্রেসক্লাবের নতুন নেতৃত্বে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও পেশাদারি স্বার্থ সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে অাশা করছি।’