Home সারাদেশ শ্রমজীবীদের পানি-স্যালাইন দিয়েছে ডেমরা থানা পুলিশ

শ্রমজীবীদের পানি-স্যালাইন দিয়েছে ডেমরা থানা পুলিশ

20

স্টাফ রিপোর্টার: কয়েকদিনের টানা দাবদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র রোদ ও গরমে এবং বাতাসের আর্দ্রতা থাকায় ঘামও হচ্ছে। রিকশাচালক থেকে শুরু করে শ্রমজীবীরা সবাই দাবদাহ থেকে রক্ষা পেতে মাথায় পরেছেন গামছা, ক্যাপ। তাঁরা ঘন ঘন পানি পান করছেন। এই দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে অসহায়-শ্রমজীবী ও পথচারী মানুষের মাঝে পুলিশের পক্ষ থেকে বিশুদ্ধ সুপেয় ঠান্ডা খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ করছে ডেমরা থানা পুলিশ।
সোমবার (২২এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন ব্যস্ততম এলাকায় প্রতিদিনের ন্যায় ৩ শতাধিক মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।
এদিন সারুলিয়া, হাজীনগর, স্টাফ কোয়ার্টার, বড়ভাঙ্গা, ডগাইর এসব এলাকায়, দিনমজুর, রিক্সাচালক, বাজারের লেবার এসব খেটে খাওয়া শ্রমজীবী মানুষদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করেন ডেমরা থানার অফিসার ইনচার্জ মো.জহিরুল ইসলাম। এ সময় উপস্থিত থেকে পানি বিতরণ করেন ডেমরা জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) মধুসূদন দাস ও ডেমরা থানার পরিদর্শক অপারেশন সুব্রত কুমার পোদ্দারসহ অন্যান্য পুলিশ সদস্যরা।
অটোরিকশা চালক মকবুল মিয়া এক বোতল ঠান্ডা পানি ও স্যালাইন পেয়ে বলেন, পুলিশের এ মানবিক কাজকে আমরা সাধুবাদ জানাই। বর্তমানে বাংলাদেশের পুলিশ মানবিকতায় কাজ করে যাচ্ছে বলে সবাই খুশি। পুলিশের এমন কর্মকাণ্ড এলাকায় জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। একইকথা বলেছেন কোনাপাড়ার অটো চালক রমজান আলী।
এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম বলেন, উত্তপ্ত দুর্যোগপূর্ণ আবহাওয়ায় জনজীবন বির্যস্ত। এ সময়ে অনেকেই বাড়িতে থাকতে পারলেও শ্রমজীবী মানুষেরা পেটের দায়ে বাইরে বের হয়েছেন। তাঁদের কিছুটা স্বস্তি দিতে এই উদ্যোগ নিয়েছে ডেমরা থানার ওসি। পাশাপাশি তাঁরা সবাইকে গাছ লাগানোর জন্যও পরামর্শ দিচ্ছেন। তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মানবিক পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে ডেমরা থানা এলাকায় অসহায় ও শ্রমজীবি মানুষের মাঝে সুপেয় খাবার পানি ও স্যালাইন বিতরণ অব্যাহত রাখা হয়েছে।