Home শিক্ষা ও ক্যাম্পাস শিক্ষায় পদ্মা সেতুর চেয়ে বড় প্রকল্প নেয়া হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষায় পদ্মা সেতুর চেয়ে বড় প্রকল্প নেয়া হবে: শিক্ষামন্ত্রী

22

রাজশাহী অফিস: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ভবিষ্যতে শিক্ষায় পদ্মা সেতুর চেয়ে বড় প্রকল্প নেয়া হবে। সে প্রকল্প শুধু অবকামোগত হবে না। শিক্ষার মান উন্নয়ন, শিক্ষকদের ক্ষমতায়ন এবং শিক্ষার্থীদের সুযোগ সুবিধা প্রদানের জন্য এই প্রকল্প নেয়া হবে।

মন্ত্রী বুধবার রাজশাহী মেডিকেল কলেজের ডা.কায়সার রহমান অডিটোরিয়ামেমাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে রাজশাহী জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের অংশগ্রহণে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক মতবিনিময় সভায় একথা বলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শফিকুর রহমান বাদশা এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, আন্তঃবোর্ডের প্রধান সমন্বয়ক ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, সকলকে সাথে নিয়ে শিক্ষার সকল সমাস্যার সমাধানের চেষ্টা করা হবে।নতুন কারিকুলাম নিয়ে বলতে গিয়ে তিনি বলেন, চাকরি দাতারা এখন ফলাফল দেখে অথবা সনদ দেখে চাকরি দিতে চায় না। চাকরি দাতারা এখন দক্ষতা দেখতে চায়। ফলাফল ও মুখস্থ নির্ভর শিক্ষায় শিক্ষার্থীরা হয়তো ভালো ফলাফল করে কিন্তু দক্ষ হয় না। নতুন কারিকুলাম দক্ষতানির্ভর শিক্ষায় গুরুত্বারোপ করা হয়েছে। শিক্ষামন্ত্রী বলেন পরবর্তী প্রজন্মকে দক্ষ করতে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে।