Home সারাদেশ শাহজাদপুরে প্রবাসীর গলাকাঁটা লাশ উদ্ধার! অভিযোগের তীর ভাবির দিকে

শাহজাদপুরে প্রবাসীর গলাকাঁটা লাশ উদ্ধার! অভিযোগের তীর ভাবির দিকে

113

মাহবুবুল আলম, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে সাইফুল ইসলাম লেদু (৫০) নামের সৌদীআরব ফেরত এক প্রবাসীর গলাকাটা লাশ উদ্ধার করেছে শাহজাদপুর থানা পুলিশ।
জানা যায়, মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ৮টায় পৌর শহরের আইগবাড়ি পাড়কোলা গ্রামের সৌদিআরব প্রবাসী সাইফুল ইসলাম লেদু নিজ শয়ন কক্ষে নিজেই নিজের গলায় ছুড়ি চালিয়ে গলায় গরুতর জখম করেন।
পরে পরিবারের অন্যান্য সদস্য ও এলাকার লোকজন গুরুতর আহত অবস্থায় সাইফুল ইসলাম লেদুকে উদ্ধার করে প্রথমে স্থানীয় পিপিডি ট্রাস্ট হাসপাতাল ও পরে এনায়েতপুর খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন। পরে ঢাকায় নেওয়ার পথেই সাইফুল ইসলাম লেদুর মৃত্যু হয়।
নিহত সাইফুল ইসলাম লেদু ওই গ্রামের মৃত আবুল শেখ এর ছেলে, তিনি অবিবাহিত ছিলেন। সে দীর্ঘ ২৩ বছর সৌদি আরব ছিলেন এবং ২০২১ সালে দেশে ফেরেন।
ঘটনাস্থলে গিয়ে জানা যায়, সাইফুল ইসলাম লেদু বিদেশ থাকাকালীন ভাইদের ব্যাপক সাহায্য সহযোগিতা করতেন।
দেশে আসার পর থেকে তিনি মা সুফিয়া বেগমের সাথে না থেকে প্রয়াত বড়ভাই এর স্ত্রী সালমা বেগম ও ভাতিজি সাথী পারভীনকে নিয়ে তাদের বাড়িতেই থাকতেন। মৃত্যুর এই ঘটনা ছড়িয়ে পরলে পৌর শহর জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

খবর পেয়ে থানার উপ-পরিদর্শক মঞ্জুর হোসেন সহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা ও পরিদর্শক তদন্ত সাজ্জাদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।
মৃত্যুর ঘটনায় নিহত সাইফুল ইসলামের বোন শিল্পী পারভীন ও শাহানারা বেগম অভিযোগ করে বলেন, আমার ভাই দেশে ফেরার পর থেকে আমার ভাবি তাকে নিজের বাসায় রেখে তার উপার্জনের সব টাকা নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন। আমার ভাই সাইফুল ইসলাম আমাদের কাছে ভাবি ও ভাতিজির দুর্ব্যাবহারের কথা পূর্বেই জানিয়েছিল। তাকে আমাদের সাথে এমনকি আমার মায়ের সাথেও কথা বলতে দিতনা বড় ভাইয়ের স্ত্রী।

তাদের অভিযোগ তাদের মেঝ ভাই সাইফুল ইসলাম লেদুকে তার বড়ভাইয়ের স্ত্রী ও মেয়ে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়েছে।
এই বিষয়ে নিহত সাইফুল ইসলাম লেদুর ভাতিজি সাথী পারভীন জানান, দীর্ঘদিন যাবৎ চাচা অসুস্থ্য ছিলেন। দেশে ফেরার পর থেকে আর্থিক অবস্থা খারাপের কারণে মানুষিকভাবে চিন্তাগ্রস্থ্ ছিলেন।

সকাল আনুমানিক ৮টায় নিজ শয়ন কক্ষে তার চাচা রান্না ঘরের ছুড়ি দিয়ে নিজের গলায় পোচ মারতে থাকেন। পরে তিনি তার চাচাকে নিভৃত করার চেষ্টা করেন। পরে বাইরে বেড়িয়ে চিৎকার করে প্রতিবেশীদের ডাকাডাকি করেন। প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
এই বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা বলেন, সাইফুল ইসলের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এই ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।