Home জাতীয় লঘূচাপটি আরও ঘণীভূত হতে পারে; সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

লঘূচাপটি আরও ঘণীভূত হতে পারে; সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

28

ডেস্ক রিপোর্ট: পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর লঘুচাপটি সামান্য উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে।এটি আজ ( ২৩ অক্টোবর ) দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৭৫৫ কি.মি. পশ্চিম দক্ষিণপশ্চিম, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ৭১০ কি.মি. পশ্চিম-দক্ষিণপশ্চিম ,মেসাংলা সমুদ্র বন্দর থেকে ৬৩০ কি.মি. দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুন্দ্র বন্দর থেকে ৬৩০ কি.মি. দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হতে পারে।
আবহাওয়া অফিস জানিয়েছে, এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালণশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমদ্র বন্দ্ররসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
গভীর নিন্মচাপ কেন্দ্রের ৪৮ কি.মি. মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৫০ কি.মি., যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।গভীর নিন্মচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।
চট্টগ্রাম, কক্সবাজার, মাংলা ও পায়রা সমুদ্রবন্দরসমুহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হযেছে।