Home জাতীয় লক্ষ্মীপুরে নিখোঁজের ৩২ ঘণ্টা পর সেই ৪ কিশোরী উদ্ধার

লক্ষ্মীপুরে নিখোঁজের ৩২ ঘণ্টা পর সেই ৪ কিশোরী উদ্ধার

43

ডেস্ক রিপোর্ট: নানার বাড়ি যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে একসঙ্গে নিখোঁজ হওয়া সেই ৪ কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ।

রবিবার রাতে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তাদের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

এর আগে বিকেল ৪টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের আটিয়াতলী গ্রামে জকসিন এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। নিখোঁজ হওয়ার ৩২ ঘন্টা পর পুলিশ অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, ৪ কিশোরীর পরিবারে আর্থিক অসচ্ছলতা থাকায় পরিবারকে সহযোগিতা করতে টাকা উপার্জন করার জন্য বাড়ি থেকে বের হয় তারা। তাদের উদ্দেশ্যে ছিল ঢাকা যাওয়ার। বাড়ি থেকে বের হয়ে তারা সিএসজি যোগে কমলনগর থেকে লক্ষ্মীপুরে আসে। সিএসজি চালকের সন্দেহ হলে সেই ওই ৪ কিশোরীকে তার পূর্বপরিচিত পুলিশ সদস্য নুরুল ইসলামের বাসায় নিয়ে যায়। নুরুল ইসলাম অনেক চেষ্টা করেও তাদের কোন ঠিকানা না পেয়ে তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে পুলিশ তাদের উদ্ধার করে।

উদ্ধারকৃতরা হলো, সিমু আক্তার (১৪), সামিয়া আক্তার নিহা (১৩), জোবায়দা আক্তার (১২) ও মিতু আক্তার (১২)। তারা চারজন সম্পর্কে চাচাতো-জেঠাতো বোন।

এর আগে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরবসু গ্রামের বাড়ি থেকে বের হয়ে তারা নিখোঁজ হন। এদিকে নিখোঁজ হওয়ার পর শনিবার রাতে কমলনগর থানায় সাধারণ ডায়েরি করে ওই ৪ কিশোরীর নানী আকলিমা বেগম। থানায় জিডি করার পর তাদের উদ্ধার অভিযানে নামে পুলিশ। রবিবার সকালে নিখোঁজ তরুণীদের বাড়িতে যান জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকতারা। এ সময় নিখোঁজদের বিষয়ে খোঁজ-খবর নেন পুলিশ সুপার।

জোবায়দা চরবসু গ্রামের মো. ইব্রাহিমের মেয়ে ও চতুর্থ শ্রেণির ছাত্রী। শিমু মৃত আবুল খায়ের চুন্নুর মেয়ে ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী। মিতু একই বাড়ির জয়নাল আবেদিনের মেয়ে ও পঞ্চম শ্রেণির ছাত্রী এবং নিহা শামছুল আলমের মেয়ে ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, ডিআইও ওয়ান আজিজুর রহমান মিয়া, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোলাইমান।-আমাদের সময়.কম