Home রাজনীতি রোববার থেকে ফের ৪৮ ঘন্টার অবরোধ দিয়েছে বিএনপি

রোববার থেকে ফের ৪৮ ঘন্টার অবরোধ দিয়েছে বিএনপি

34

স্টাফ রিপোটার: ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে আগামী ১২ ও ১৩ নভেম্বর চতুর্থ দফায় ৪৮ ঘন্টার দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি।
বৃহস্পতিবার ( ৯ নভেম্বর ২০২৩) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেছেনে, অবরোধ চলাকালীন সড়ক পথ, নৌ-পথ ও রেলপথে সকল যনচলাচল বন্ধ থাকবে।
তিনি বলেন, আগামী ১২ নভেম্বর, রবিবার সকাল ৬টা থেকে ১৪ নভেম্বর, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালিত হবে।
তিনি আরও জানান, অবরোধের আওতামুক্ত থাকবে সংবাদপত্রের গাড়ী, অ্যাম্বুলেন্স,অক্সিজেন সিলিন্ডার গাড়ী ও জরুরী ঔষধ পরিবহন।

রিজভী জানান, চলমান গণআন্দোলনে নিহত সহকর্মীদের এবং গত কয়েকদিনে ন্যায্য মুজুরীর দাবীতে আন্দোলনরত গার্মেন্টস শ্রমিকদের মধ্যে যে ভাই-বোনেরা নিহত হয়েছেন আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামীকাল ১০ অক্টোবর, শুক্রবার বাদ জুম’আ তাদের আত্মার মাগফিরাতের জন্য দেশবাসীর প্রতি দোয়ার আহবান জানিয়েছেন।

সাংবাদিকদের তিনি আরও বলেন, গত ২৪ ঘন্টায় সারাদেশে জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ৩৬৫ জনের অধীক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ১৩ টি ।এই মামলায় আসামী ১৫৬৩ জন। এই সময় ৫০ জনের অধীক নেতাকর্মীকে আহত করা হয়েছে।