Home রাজনীতি রোজায় মানবিক কর্মকাণ্ডে দক্ষিন যুবলীগ

রোজায় মানবিক কর্মকাণ্ডে দক্ষিন যুবলীগ

25

স্টাফ রিপোটার: রজমান মাসে অসহায় মানুষের জীবনকে প্রতিদিন আরো একটু স্বাচ্ছন্দ্যময় করে তোলার লক্ষ্যে রোজাদারদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করছে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ। এছাড়াও প্রতিদিন নিন্মবিত্ত ও মধ্যবিত্তদের বাসায় গোপনে গোপনে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করীম রেজা। এককথায় বলতে গেলে পবিত্র রমজানে অসহায়-গরীব ও দু:খি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে সংগঠনটি। এর মধ্যদিয়ে সংগঠনের বদনাম গুছিয়ে মানবিক হিসেবে পরিচিতি পাচ্ছে যুবলীগ। ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের বেশ কয়েকজন নেতার সঙ্গে আলাপকালে এতথ্য জানা গেছে।
জানা গেছে, ৬ এপ্রিল শনিবার সকাল ১১ টায় মতিঝিল টি এন টি স্কুল মাঠে ঈদ সামগ্রী বিতরণ করবে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ। গত বুধবার পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে দনিয়া কলেজ মাঠে ১ হাজার গরীব ও অসহায় মানুষের মাঝে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা সভাপতিত্ব করেন এবং সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করীম রেজা। এভাবে রোজার প্রথমদিন থেকেই ঢাকা মহানগর দক্ষিনের ৭৫টি ওয়ার্ড চয়ে বেড়িয়েছেন সংগঠনের দুই শীর্ষনেতা। এসব অনুষ্ঠানে অসহায়-দরিদ্র, প্রতিবন্ধী ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি পবিত্র কুরআন শরিফ তিলাওয়াত এবং দেশের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া করা হয়।
এ বিষয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করীম রেজা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে, আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে মানবিক যুবলীগ রোজার শুরু থেকেই মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ব্যক্তিগত উদ্যোগে ও সমষ্টিগত ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় আমি আমার সামর্থ্য অনুযায়ী করোনার প্রথম ধাপে, পথবাসী, দুস্থ ও অসহায়, প্রতিবন্ধী মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছি। এছাড়াও রমজান মাসে পথবাসী মানুষের জন্য প্রতিনিয়ত ইফতার ও সেহেরি হিসেবে রান্না করা খাবার বিতরণ করেছি।