Home সাহিত্য ও বিনোদন রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক প্রদর্শনী উদ্বোধন

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক প্রদর্শনী উদ্বোধন

21

ডেস্ক রিপোর্ট: রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়া’র (Yechina Sofya) একক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে গ্যালারি চিত্রকে সোফিয়ার ‘আমার নীল গল্পগুলো (My Blue Stories)’ শিরোনামে ৬২টি চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধনে রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়েভিচ ম্যান্তিতস্কি (Alexander Vikentyevich Mantytskiy) বিশেষ অতিথি হিসেবে যোগ দেন। বরেণ্য চিত্রকর মুক্তিযোদ্ধা আবুল বারাক আলভী অনুষ্ঠানে সভাপতিত্ব ও প্রদর্শনীর কিউরেটর কবি ও আমিনুর রহমান অনুষ্ঠানটি পরিচালনা করেন।

তথ্যমন্ত্রী তার বক্তৃতায় বাংলাদেশের মুক্তিযুদ্ধে রাশিয়ার ঐতিহাসিক অবদান ও দু’দেশের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি বলেন, শিল্প ও সংস্কৃতির আদান-প্রদান জাতিগত সম্পর্ককে গভীরতর করে এবং ইয়াচিন সোফিয়ার চিত্রকর্ম প্রদর্শনী দু’দেশের মৈত্রীর বন্ধনকে আরো দৃঢ় করবে।

ড. হাছান মাহমুদ এসময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত ইয়াচিন সোফিয়ার বাবা এবং বাংলাদেশ ভ্রমণে আসা তার মা’কে এ অনুষ্ঠানে যোগ দেওয়ায় অভিনন্দন জানান।

রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার এ প্রদর্শনীর আয়োজক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে শেষে অতিথিরা প্রদর্শনীটি ঘুরে দেখেন।

কুরস্ক ইউনিভার্সিটির মাস্টার অভ আর্টস ইয়াচিন সোফিয়ার চিত্রকর্মের ৬ দিনব্যাপী এ প্রদর্শনী ২৯ অক্টোবর প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত রয়েছে।