Home সারাদেশ রুমা ও রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা

রুমা ও রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা

25

ডেস্ক রিপোর্ট: বান্দরবানের রুমা ও রোয়াংয়ছড়ি উপজেলায় পর্যটক যাতায়াত বন্ধ করে দিয়েছে প্রশাসন। সীমান্ত এলাকায় নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারণে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় এই নির্দেশনা জারি করেন স্থানীয় প্রশাসন।

সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে আটটার দিকে এই নির্দেশনা জারি করা হয়েছে সীমান্ত সংলগ্ন ২ উপজেলা ভ্রমণে। তবে কবে নাগাদ এই নির্দেশনা প্রত‍্যাহার করা হবে এ বিষয়ে এখনও প্রশাসন থেকে কিছু জানানো হয়নি।

নাথান বমের কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সশস্ত্র সংগঠন, জেএমবির জঙ্গী শামিন মাহফুজ সংগঠনকে দূর্গম পাহাড়ে প্রশিক্ষণ দিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে গত একসপ্তাহ থেকে, রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়া, বড়গিয় ছাড়া, ক্যাংড়া ছড়া, পুরানো টাইগার পাড়া ও বান্দরবান রোয়াংছড়ির ররিনং পাড়ায় যৌথ অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন শিবলী ও রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারণে এ দুটি উপজেলায় আপাতত পর্যটক যাতায়াত বন্ধ করে দেয়া হয়েছে। পর্যটকদের সাথে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে এ কারণেই এই ব্যবস্থা নেয়া হয়েছে। তবে কখন থেকে আবার এ দুটি উপজেলায় পর্যটক যাতায়াত চালু হবে এ বিষয়েও তারা কোন কিছু জানাতে পারেননি।
আমাদের সময়.কম