Home সারাদেশ রাসিক নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

রাসিক নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

44

মো.পাভেল ইসলাম মিমুল রাজশাহী অফিস : রাজশাহী সিটি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। শুক্রবার সকাল থেকে প্রতীক বরাদ্দ শুরু হয়। চার মেয়র ১১২ সাধারণ কাউন্সিলর ও ৪৬ সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ করা হয়।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান,প্রার্থীদের প্রতীক বরাদ্দের পরেই তারা প্রচারণা শুরু করতে পারবে। শুক্রবার সকাল থেকে ১৬২ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ শুরু হয়। তাঁদের মধ্যে চার মেয়র প্রার্থী পেয়েছেন তাঁদের দলীয় প্রতীক। এর মধ্যে সাবেক মেয়র ও আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন পেয়েছেন দলীয় নৌকা প্রতীক, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন পেয়েছেন লাঙ্গল, ইসলামী আন্দোলনের মুরশিদ আলম ফারকী পেয়েছেন হাতপাখা আর জাকের পার্টির লতিফ আনোয়ার পেয়েছেন গোলাপ ফুল।

কাউন্সিলরদের মধ্যে নির্বাচন কমিশন থেকে বেধে দেওয়া প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মেয়র পদে নৌকা প্রতীক গ্রহণের পর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন,আওয়ামী লীগ নির্বাচনমুখী একটি দল। নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের বিকাশ ও বাংলাদেশের স্বাধীনতা অর্জন। নির্বাচন আসলেই আওয়ামী লীগের নেতাকর্মীরা অত্যন্ত আনন্দিত ও খুঁশি হয়, সারাদেশের মানুষকে নিয়ে একটি আনন্দ ও উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। আজকে নির্বাচনে প্রতীক নিলাম,এটার মাধ্যমে আগামী কয়েকদিনের মধ্যে আমাদের নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হবে। আমি খুবই আশাবাদী এই নির্বাচনে আমরা জয়লাভ করবো ইন্শাল্লাহ।

তিনি আরো বলেন,সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরাও ভোটাদের নিয়ে আসেন। আমি মনে করি এই নির্বাচনে ৬৫ থেকে ৭০ শতাংশ ভোট কাস্ট হতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সহ-সভাপতি নাইমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু ও মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, মেয়র প্রার্থী জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটনের জ্যৈষ্ঠ কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

প্রতীক বরাদ্দের পর দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নগরীর সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক রাসিক মেয়র ও আসন্ন ২১ জুন রাসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা সহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া কাদিরগঞ্জে পিতা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান ও মাতা মরহুমা জাহানারা জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে প্রতীক পাওয়ার পরে বিকেল থেকেই প্রার্থীরা মাঠে নামছেন প্রচারণায়। মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বিকেল ৫টায় নগরীর কাশিয়াডাঙ্গা থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন।