Home রাজনীতি রাষ্ট্র এখন সর্বগ্রাসী সন্ত্রাসী রুপ ধারণ করেছে : মির্জা ফখরুল

রাষ্ট্র এখন সর্বগ্রাসী সন্ত্রাসী রুপ ধারণ করেছে : মির্জা ফখরুল

49

স্টাফ রিপোটার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্র এখন সর্বগ্রাসী সন্ত্রাসী রুপ ধারণ করেছে। জুলুমবাজ আওয়ামী সরকারের কোন বৈধতা নেই বলেই সন্ত্রাসের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। মানুষের জানমালের নিরাপত্তা বিপন্ন হয়ে পড়েছে। সরকারদলীয় সন্ত্রাসীদের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীও দেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে।

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, প্রতিদিন শহর থেকে গ্রাম সবখানেই বিএনপিসহ সাধারণ মানুষের রক্তে হাত ভেজাচ্ছে তারা। তাদের অবৈধ অন্যায় কাজের বিরুদ্ধে কেউ যাতে মাথা উঁচু করে কথা বলতে না পারে সেজন্য তারা অস্ত্র নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে সবাইকে ভয় দেখানোর জন্য। আওয়ামী লীগ দেশে নিজেদের একচ্ছত্র আধিপত্য বজায় রাখতে গিয়ে তারা তাদের বিরোধী লোকজনদের প্রাণ কেড়ে নিচ্ছে অথবা মিথ্যা মামলায় কারান্তরীণ করছে। এখন বিরোধী মত, মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা এবং জনগণের স্বাভাবিক চলাচল চরম হুমকির মুখে। সরকারের হিংস্ররুপী আচরণের জন্য দেশে-বিদেশে সর্বত্রই ধিকৃত হচ্ছে।

তিনি বলেন, ২০১৮ এর মতো আর একটি ভোট চুরির নির্বাচন করে তারা আবারো ক্ষমতায় যেতে চায় বলেই বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর দমননীতি কার্যকর করছে। এরই ধারাবাহিকতায় আজ রাজধানীর নয়াপল্টন এলাকা থেকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট রফিক সিকদারকে সাদা পোশাকধারী আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেফতার করেছে। গতকাল নাটোরের লালপুর উপজেলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ নৃশংস হামলা ও গুলি চালিয়ে অসংখ্য নেতাকর্মীকে আহত করলেও উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে উল্টো বিএনপি নেত্রী ফারজানা শারমিন পুতুলকে ১ নং আসামী করে ইয়াসির আরশাদ রাজন, হারুনুর রশিদ পাপ্পু, গোলাম মোস্তফা তুহিন ও রহিম নেওয়াজসহ ৫৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০০/৩০০ জনের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করেছে।

এছাড়া দুর্বৃত্তরা গতকাল খুলনা মহানগরীর ৭ নং ওয়ার্ড বিএনপি’র আহবায়ক শেখ রিয়াজ শাহেদ পারভেজ এবং তার ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ রফিকুল ইসলামকে লক্ষ্য করে গুলি চালিয়ে গুরুতর আহত করেছে, তারা বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মূমুর্ষ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা যুবদলের সভাপতি জয়নাল সরকারের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেছে, সন্ত্রাসীরা তার মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে। এছাড়া সশস্ত্র সন্ত্রাসীরা মাটিরাঙ্গা বিএনপি কার্যালয়সহ জেলা বিএনপি’র সদস্য নুরুল আমিন নুরু’র বাড়ীঘর ও মাটিরাঙ্গা পৌর বিএনপি’র যুগ্ম সম্পাদক দেবাশীষ দত্ত আশীষ এবং উপজেলা বিএনপি’র সদস্য সাদ্দাম হোসেনের দোকান ভাংচুর ও লুটপাট করেছে।

তিনি আরও বলেন, অবৈধ সরকার নিজেদের পতন আঁচ করতে পেরে এখন দিশেহারা হয়ে পড়েছে বলেই মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, নির্যাতন-নিপীড়ণ ও হামলা চালিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের মনে ভীতির সঞ্চার করে আন্দোলন-সংগ্রাম দমন করতে চায়। কিন্তু এসব অপকর্ম সংঘটন করে কোন লাভ হবে না। এরা বেআইনী ও অবৈধ সরকার। জনগণের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। বর্তমান সরকারকে প্রতিহত করার জন্য জনগণ সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট রফিক সিকদার এর নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। তিনি নাটোরের লালপুর উপজেলায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।