Home রাজনীতি রান্ত্রীয় মদদে চলমান অগ্নিসন্ত্রাস ও নাশকতা: বিএনপি

রান্ত্রীয় মদদে চলমান অগ্নিসন্ত্রাস ও নাশকতা: বিএনপি

19

স্টাফ রিপোটার: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে, আন্তর্জাতিকভাবে কলঙ্কিত ও ধিকৃত ২০১৪ ও ২০১৮ সালের দু’টি নির্বাচনের পটভূমিতে, আবারও আগামী ৭ জানুয়ারি, নির্বাচনের নামে একটি প্রহনসনমূলক ও সহিংস কারচুপির দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
বিবৃতিতে বলেন, তথাকথিত এই “ডামি নির্বাচন” সামনে রেখে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে নাশকতা চলছে, তাতে শুধু গণতন্ত্রকামী রাজনৈতিক নেতা-কর্মীরাই নন, নিপীড়ন-নিষ্পেষণের শিকার হচ্ছেন খেটে খাওয়া, প্রান্তিক মানুষ।
বিএনপি আরও বলেন, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান-কাঠামোতে, বিশেষত বাস-ট্রেনে পরিকন্পিত হামলার মাধ্যমে, জনগণের জান-মাল ও নিরাপত্তা-স্বাধীনত বিনষ্ট করছে আওয়ামী লীগ ও আইন-শৃঙ্খলা বাহিনীর একাংশ। চলমান অগ্নিসংযোগের প্রতিটি ঘটনায় একটি সুনির্দিষ্ট প্যাটার্ণ লক্ষ্য করা যাচ্ছে, যার একমাত্র বেনেফিশিয়ারি আওয়ামী লীগ ও তার অধীনস্থ রাষ্ট্রযন্ত্র আর প্রধান ভুক্তভোগী বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।
বিবৃতিতে বিএনপি বলেন, শেখ হাসিনাসহ ক্ষমতাসীন শীর্ষ নেতৃত্ব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ কোনো তদন্ত, তথ্য বা সুত্র ছাড়াই, প্রতিটি ঘটনার পরপর অবলীলায় ও একই সুরে, অগ্নিসন্ত্রাসের দায় বিএনপি’র উপর চাপিয়ে দিচ্ছেন। নিজেদের সুপরিকন্সিত এই ধ্বংসযজ্ঞকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে অপব্যবহার করে তাঁরা রাষ্ত্রীয় দমন-নি’পীড়ণকে এঈঝই দিচ্ছেন, যা শেখ হাসিনার প্রতিহিংসামূলক বক্তব্যে বারবার প্রমাণিত হয়েছে।
বিবৃতিতে অভিযোগ করেন, আমরা ইতিপূর্বে তাঁর কিছু সহিংস দিক-নির্দেশনা দেখেছি, যার মাঝে রয়েছে বিএনপি’র সকল নেতা-কর্মীর হাত পুড়িয়ে ফেলা ও ভেঙে দেওয়া, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়া, নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে পান্না নদীতে চুবিয়ে আনা; এবং এমন বহুবিধ বয়ান।