Home সারাদেশ রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয় এসএসসি ব্যাচ ৯৮ পুনর্মিলনী অনুষ্ঠিত

রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয় এসএসসি ব্যাচ ৯৮ পুনর্মিলনী অনুষ্ঠিত

70

মো.পাভেল ইসলাম রাজশাহী : ‘স্মৃতির টানে এসো মিলি প্রাণের বন্ধনে” এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহীতে নানা আয়োজনে পালিত হলো রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয় এসএসসি ব্যাচ-৯৮ পুনর্মিলনী-২০২২। রাজশাহীর নিউ র্মাকেট সেভ র্গাডেন রেষ্টুরেন্টে ১৫ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭ ঘটিকায় অনুষ্ঠানের সুচনা হয়।

বন্ধু’ শব্দটা ছোট হলেও এর পরিধি এতটাই বিস্তৃত যে পরিমাপ করার সাধ্য কারো নেই। তারপরও ছোট পরিসরে বলতে গেলে বন্ধু মানেই আত্মার টান, ভালোবাসার বন্ধন, হৃদয়ের স্পর্শ, একে অন্যের ছায়া, বড় রকমের ভরসার জায়গা। হাতে লাটিম-নাটাই নিয়ে মাঠ-ঘাট, বই খাতা কাঁধে চেপে সেই প্রাইমারি স্কুল, দুষ্টুমির সেই স্কুলের বারান্দা, স্যারদের হাতে ইচ্ছে করে মাইর খাওয়ানো আবার সেই হাতে ভাগ করে একই বক্সের টিফিন খাওয়া, বন্ধুত্বের সূচনাটা এভাবে হলেও সম্পর্কের দৃঢ়তা বেড়েছে, অন্যভাবেও।

প্রথমে কেক কেটে অনুষ্ঠানের সুচনা করা হয়। প্রিয় বন্ধুদের নিয়ে অনুষ্ঠিত এত বড় অনুষ্ঠানে আসতে পেরে সকলের আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। দীর্ঘ ২৯ বছর পর সেই ছোটবেলার স্কুলের বন্ধুদের পেয়ে সবাই আবেগ আপ্লুত হয়ে পড়ে। হাসি-ঠাট্টা,গল্পের মধ্য দিয়ে এক স্মৃতিময় সময় পার করে সবাই। এই সুদীর্ঘ পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য সর্বদা মগ্ন ছিলো ১৯৯৮ এসএসসি’র অন্যতম পরশ, মোঃ সুমন আলী, মাহবুব আলম, শাওন, শামিম, মতিউর রহমান, মোঃ ওয়াহিদুল ইসলাম, নাসির, রাজ, মোঃ রাকেস রওসন, মোঃ মুঞ্জুর হোসেন ও সার্বিক তত্বাবধানে ছিলো রাজশাহীর ৯৮ বন্ধুরা। এ সময় সাবেক শিক্ষকদের সম্মাননা স্মারক স্বরুপ ক্রেস্ট বিতরণ করা হয়।
সাবেক শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বাংলা শিক্ষক মোসাঃ নাসিদা বেগম, সমাজ বিজ্ঞানের শিক্ষক সুলতান রাজিয়া, গণিতের শিক্ষক আশরাফ আলী, বিজ্ঞানের শিক্ষক মোঃ দূরুল হুদা প্রমুখ।