Home সারাদেশ রাজশাহীতে সাংবাদিকের গাড়ি আটক করলেন সার্জেন্ট রাশিদুল

রাজশাহীতে সাংবাদিকের গাড়ি আটক করলেন সার্জেন্ট রাশিদুল

36

রাজশাহী অফিস: রাজশাহীতে সাংবাদিকের গাড়ি আটক করলেন সার্জেন্ট রাশিদুল। আজ (২ ফেব্রুয়ারী) দুপুর তিনটায় রাজশাহী নগরীর তালাইমারী মোড়ে সরকার নিবন্ধিত ঢাকা থেকে প্রকাশিত যুগবার্তা ডট কমের রাজশাহী প্রতিনিধি মোঃ পাভেল ইসলাম মিমুলের গাড়ি আটক করেন আরএমপির ট্রাফিক বিভাগের সার্জেন্ট রাশিদুল।

পাভেল তার দায়িত্বরত কাজে কাজলা মোড় থেকে সাহেব বাজারের দিকে যাওয়ার সময় নগরীর তালাইমারী মোড়ে সার্জেন্ট রাশিদুল তার গাড়ি দাড় করায়। এবং গাড়ির কাগজ দেখতে চাইলে সাংবাদিক পাভেল কাগজ নিয়ে বের হতে ভুলে গেলে সার্জেন্ট রাশিদুলের কাছে ১০ মিনিট সময় চাই।

কিন্তু সার্জেন্ট কোন কথা না শুনে তার গাড়ি আটক করে ট্রাফিক অফিসে নিয়ে যায়। পরে সাংবাদিক মিমুল ১০ মিনিট পরে তার গাড়ির কাগজ, ড্রাইভিং লাইসেন্সসহ যাবতীয় ডকুমেন্ট নিয়ে আসলে দেখে ঘটনাস্থলে থাকা আরএমপির ট্রাফিক বিভাগের সার্জেন্ট রাশিদুল সেখান থেকে চলে যায় এবং সাংবাদিক পাভেলের গাড়িও সেখানে পাওয়া যায় নি।

পরে ঘটনাস্থলে আরেক সার্জেন্ট ফিরোজ এসে বলে গাড়িটি ট্রাফিক অফিসে পাঠানো হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে সার্জেন্ট রাশিদুল সাংবাদিকদের সাথে কোন কথা না বলে ধন্যবাদ বলে ফোন কেটে দেয়। শুধু সার্জেন্ট রাশিদুল নয় আরএমপির দায়িত্বরত এরকম অনেকেই রয়েছে তারা সাংবাদিক পরিচয় শুনলেই যেন তাদের মাথা খারাপ হয়ে যায়।যেন সাংবাদিক তাদের শত্রু।

এভাবে রাস্তায় প্রতিনিয়ত সাংবাদিকদের কাজে বাধা প্রদান করে তাদের কাজের ব্যাঘাত ঘটানো হচ্ছে।

এবিষয়ে পথচারী একজন ব্যাক্তি বলেন আমরা সার্জেন্ট এর জালায় অতিষ্ঠ। তারা কোন কথা না শুনেই আমাদের সাথে খারাপ আচরণ করে আমাদের গাড়িতে মামলা দিয়ে দেয়। কিছুদিন আগেই আমার সাথে এমন ঘটনা ঘটেছে। আর একজন সাংবাদিকের সাথে যদি এমন ঘটনা ঘটে তাহলে আমরা সাধারণ মানুষ তাহলে আমাদের সাথে কেমনটা হতে পারে বলেন।

আরও একজন রিকশাচালক বলেন সার্জেন্টরা আমাদেরকে মানুষি মনে করে না। আমাদের সাথে যে-রকম আচরণ করে মনে হয় সারাদিনের যত রাগ সব আমাদের ওপরেই যেন ঝেড়ে দেয়।