Home সারাদেশ রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

41

মো.পাভেল ইসলাম মিমুল রাজশাহী : রাজশাহীতে বাড়ছে তাপমাত্রা। এ জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। শুক্রবার রাজশাহীতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। এটি চলতি বছর রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা।

এর আগের দিন বৃহস্পতিবার রাজশাহীতে সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। এর আগে ২৬ মার্চ সর্বোচ্চ ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

রাজশাহী আবহাওয়া কর্তৃপক্ষ বলছে,রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। এটি আরও কয়েক দিন থাকার আশঙ্কা করা হচ্ছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, রাজশাহীতে সর্বশেষ গত শুক্রবার ৩ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়। তখন তাপমাত্রা ২৫ ডিগ্রিতে নেমে আসে। পরে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকে।

বুধবার রাজশাহীতে সর্বোচ্চ রেকর্ড করা হয় ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর শুক্রবার সেটি গিয়ে ঠেকে ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াসে। এদিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এর আগের দিন বৃহস্পতিবার সর্বনিম্ন ছিল ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আবদুস সালাম বলেন,রাজশাহীতে শুক্রবার মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজশাহীর ওপর দিয়ে বর্তমানে মৃদু তাপপ্রবাহ বইছে। এটি আরও দু-এক দিন অব্যাহত থাকবে।