Home সারাদেশ রাজশাহীতে ভারতীয় মাদক ব্যবসায়ীসহ ফেন্সিডিলের বড় চালান আটক

রাজশাহীতে ভারতীয় মাদক ব্যবসায়ীসহ ফেন্সিডিলের বড় চালান আটক

27

রাজশাহী থেকে মো.পাভেল ইসলাম মিমুল: রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে স্মরণ কালের বড় ফেন্সিডিলের চালান আটক করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বাঘা থানার পাকুড়িয়া ইউনিয়নের আলাইপুর গ্রামের জনৈক জামালের আম বাগানে ভারত থেকে পাচার করে আনা ৭৪৩ বোতল ফেন্সিডিল আটক করা হয়েছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন,বিপিএম (বার) এর নির্দেশনায় জেলা ডিবির এসআই ইনামুল ইসলামের নেতৃত্বে একটা চৌকস টিম এই অভিযান চালায়। এসময় মাদকসহ দুইজন ব্যক্তিকে আটক করে।

আটক ব্যক্তিরা হলো বাঘার আলাইপুর এলাকার খাদেমুল মণ্ডলের ছেলে চপল আলী (৩৫),ভারতের মূর্শিবাদ জেলার সাগরপাড়া থানার কাগমারি এলাকার নুজবার শেখের ছেলে জামরুল শেখ (৩৪)।

আটক ভারতীয় নাগরিক জামরুল গত রাতেই ফেন্সিডিলগুলো পদ্মা নদী পাড়ি দিয়ে বাংলাদেশে নিয়ে আসে। বাংলাদেশের মাদক ব্যবসায়ীরা এই ফেন্সিডিল জামালের আম বাগানে গ্রহণ করবে এমন তথ্য পেয়ে গোয়েন্দা শাখার সদস্যবৃন্দ আম গাছে উঠে অপেক্ষা করতে থাকে। ভারতীয় নাগরিক জামরুল বাংলাদেশী মাদক ব্যবসায়ীদের কাছে ফেন্সিডিলের বস্তাগুলো হস্তান্তর করার এক পর্যায়ে ডিবি সদস্যরা তাদের উপর ঝাঁপিয়ে পড়ে। এসময় তিন মাদক ব্যবসায়ী পালিয়ে যায় তবে দুইজনকে হাতেনাতে আটক করা সম্ভব হয়।

জামরুলকে জিজ্ঞাসাবাদে সে জানায়,এর আগেও সে অসংখ্যবার এমন বড় বড় চালান বাংলাদেশে এনেছে। সে আরও জানায় বর্ষাকালে নদীতে পর্যাপ্ত পানি থাকায় ফেন্সিডিল আনা সুবিধা হয়। সে ফেন্সিডিলের বস্তা টিউবের সাথে বেঁধে সাঁতরে নদী পাড়ি দেয়। জিজ্ঞাসাবাদে চপল জানায় সে দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের ব্যবসা করে আসছে। সে বাঘা থানার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে বাঘা থানায় ৫টি মাদক এবং বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে।