Home সারাদেশ রাজশাহীতে বিআইএ-এর মতবিনিময় সভায় রাজনীতিক -সিভিল সমাজের প্রতিনিধিরা

রাজশাহীতে বিআইএ-এর মতবিনিময় সভায় রাজনীতিক -সিভিল সমাজের প্রতিনিধিরা

40

মো.পাভেল ইসলাম মিমুল রাজশাহী অফিস: বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে নিতে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো বিকল্প নেই বলে মত প্রকাশ করেছেন রাজনীতিক ও সিভিল সমাজের প্রতিনিধিরা।

বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিইআই)এর আয়োজন এবং ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউট-এর সহযোগিতায় বুধবার (২৩ আগস্ট) রাজশাহী সটিরি ওয়ারসিন হোটলে মলিনায়তনে অনুষ্ঠিত ‘দতৈ উন্নয়নঃ নির্বাচন ও উন্নয়নশীল দেশের মর্যাদায় আসন্ন উত্তরণ,জনপ্রত্যাশা এবং অংশীজনদের দায়িত্ব শীর্ষক’ মতবিনিময় সভায় রাজশাহী জেলা ও মহানগররে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় বক্তরা বলেন,জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। কিন্তু দেশে রাজনৈতিক বিভাজন প্রকট হয়ে পড়েছে। এ অবস্থায় চলমান রাজনৈতিক সংকট নিরসনকল্পে একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন অত্যাবশ্যক হয়ে পড়েছে।আমাদেরকে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে আগামী নির্বাচন অতিক্রম করেই বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে উন্নীত করতে হবে।

এছাড়া সকল ক্ষত্রেে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, স্থানীয় সরকারকে শক্তিশালী করা এবং উন্নয়নের বিকেন্দ্রীকরণের কোন বিকল্প নেই।

বিইআই-এর রাজশাহীর প্রতিনিধি আজজিুর রহমান আজজিরে সার্বিক ব্যবস্থাপনায় ও বইিআই-এর প্রেসিডেন্ট – রাষ্ট্রদূত (অবঃ) এম. হুমায়ুন কবির-এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগরে সহ-সভাপতি ডা.তববিুর রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুক হল পিন্টু,রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো.ওয়ালউিল হক রানা,
রাজশাহী মহানগর জাসদরে সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শীবলী,রাজশাহী মহানগর জাতীয় পার্টির সভাপতি মো.শহিদুল ইসলাম স্বপন,

রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দবোশষি প্রামাণকি দবেু,মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু,রাজশাহী ইউনটিরে মুক্তযিোদ্ধা কমান্ডার ডা. মো. আব্দুল মান্নানসহ নাগরকি সমাজরে আরও গণ্যমান্য প্রতনিধিবিৃন্দ।