Home রাজনীতি রাজধানীর রূপনগরে বিএনপির লিফলেট বিতরণ

রাজধানীর রূপনগরে বিএনপির লিফলেট বিতরণ

19

স্টাফ রিপোটার: বিরোধী দলবিহীন নির্বাচন বাতিল, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি এবং দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর রূপনগরে লিফলেট বিতরণ করেছে দলটির নেতাকর্মীরা।

বুধবার দুপুরে রূপনগর দুয়ারিপাড়া, ইস্টার্ন হাউজিং, রূপনগর টিনসেড, রূপনগর আবাসিক এলাকায় বিভিন্ন বিপনিকেন্দ্র, ভ্রাম্যমাণ দোকান এবং পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের নেতৃত্বে এই লিফলেট বিতরণ করা হয়।

এসময় বিএনপি নেতা আমিনুল হক বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী দেড়যুগ গণতন্ত্রকে কারারুদ্ধ করে রেখেছে। কেড়ে নেওয়া হয়েছে বাক-স্বাধীনতার, হরণ করা হয়েছে ভোটাধিকার। আর গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের সৈনিকদের বিরুদ্ধে চলছে নিষ্ঠুর দমন-পীড়ন। বিরোধী দলশূণ্য করে সরকার দেশে স্থায়ী বাকশাল কায়েম করতে চায়।

তিনি বলেন, আজকে গণতন্ত্রের মা খালেদা জিয়াসহ লাখো নেতাকর্মীকে বন্দী রেখেছে। দেশ-বিদেশ থেকে প্রত্যাখিত হয়ে সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে প্রতিবাদী জনতার উপর অত্যাচার করছে। এ থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে প্রয়োজন বড় একটি বিপ্লব। ফ্যাসিস্ট সরকারকে বিদায় করতে হলে এ বিপ্লবে সবাইকে শরিক হতে হবে।

লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য (দপ্তর দায়িত্বে) আবদুর রাজ্জাক, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য মাহাবুব আলম মন্টু, রূপনগর থানা বিএনপির আহবায়ক জহিরুল হক, ১ম যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান, যুগ্ম আহবায়ক আশরাফ সহ রুপনগর থানা বিএনপির ও ওয়ার্ড নেতৃবৃন্দ,পল্লবী থানা বিএনপির ১ম যুগ্ম আহবায়ক কামাল হোসেনসহ পল্লবী থানা বিএনপির ও ওয়ার্ড নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক সদস্য আরিফ হোসেন শুভ্র, রুপনগর থানা যুবদলের আহবায়ক শোয়েব খান, সদস্য সচিব হাদিউল ইসলাম রাজীব, পল্লবী থানা যুবদলের সদস্য সচিব গোলাম কিবরিয়া,রুপনগর থানা স্বেচ্ছাসেবকদলের সাবেক সদস্য সচিব শামীম ও সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক টুটুল, রুপনগর থানা শ্রমিকদলের আহবায়ক নুরুল আমিন ও সদস্য সচিব মিন্টু, পল্লবীর শ্রমিকদলের আহবায়ক বশির ও সদস্য সচিব সোহলে, ঢাকা মহানগর উওর মহিলাদের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলি বেগম সহ পল্লবী ও রূপনগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, জাসাসসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ছয়দিনের লিফলেট বিতরণ কর্মসূচিতে এদিন দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করছেন দলটির নেতাকর্মীরা।

এছাড়া ১৬ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশিদের হত্যার প্রতিবাদ ও তাদের স্মরণে সব মসজিদে দোয়া মাহফিল হবে। এ ছাড়া ১৭ ফেব্রুয়ারি সব জেলা সদরে লিফলেট বিতরণ ও ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সব উপজেলা এবং ইউনিয়নে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হবে।