Home সাহিত্য ও বিনোদন রঙের গাড়ির তিন দিনব্যপী জলরং কর্মশালা শুরু

রঙের গাড়ির তিন দিনব্যপী জলরং কর্মশালা শুরু

74

ডেস্ক রিপোর্ট: ২০ ফেব্রুয়ারী থেকে শিল্পী মিন্টু দে’র সমন্বয়ে তিন দিনব্যপী জলরং কর্মশালা শুরু করেছে রঙের গাড়ি। এশিয়াটিক সোসাইটি এর গ্যালারীতে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব আকতারি মমতাজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান শিল্পী বীরেন সোম, শিল্পী রশিদ আমিন, শিল্পী কামাল উদ্দিন ও লঙ্কাবাংলা সিকিউরিটিজের প্রধান নির্বাহী খন্দকার সাফাত রিয়াজ।

ইনডোর এবং আউটডোর প্রশিক্ষণ ও চর্চার মধ্য দিয়ে সাজানো হয়েছে এবারের কর্মশালা। ঢাকার মুঘল স্থাপত্যের শেষচিহ্ন নিমতলী দেউড়ি, পুরান ঢাকার সোয়ারিঘাট এবং কেরানীগঞ্জের মিকাইল পশ্চিমপাড়ায় এই কর্মশালাটি অনুষ্ঠিত হবে। তিনদিনব্যপী এই জলরং কর্মশালায় পঞ্চাশজন শিল্পী ও প্রশিক্ষক অংশগ্রহণ করছেন।

“রঙের গাড়ি প্রকৃত অর্থে জল রং শেখার জন্য একটি আদর্শ জায়গা হয়ে উঠেছে। ট্যালেন্ট আর্টিস্টদের খুঁজে বের করা এবং তাদের পাশে থাকার চেষ্টা আমরা করে যাচ্ছি ।এর আগেও বিভিন্ন সময়ে আমরা বিভিন্ন জায়গাতে জলরং কর্মশালা ও ক্যাম্পের আয়োজন করেছি। এসব ক্যাম্পে যে সকল শিল্পীরা অংশগ্রহণ করেছে তারা সবাই কোন না কোন ভাবে উপকৃত হয়েছে। পরবর্তীতে নবীন শিল্পীদের নিয়ে আরও বড় পরিসরে ভাবনা চিন্তা করছে রঙের গাড়ি” জানিয়েছেন রঙের গাড়ি পরিচালক শিল্পী ফেরদৌস আরা রাসুল।

আগামীকাল ২২ ফেব্রুয়ারী কর্মশালাটি সমাপ্ত হবে। পরবর্তীতে জলরং কর্মশালা থেকে বাছাইকৃত জলরং চিত্র সমূহ নিয়ে একটি দলীয় প্রদর্শনী আয়োজন করা হবে।