Home বাণিজ্য ও অর্থনীতি রকেট অ্যাপে তাৎক্ষণিক ই-রিসিট পাবেন মেটলাইফের গ্রাহকরা

রকেট অ্যাপে তাৎক্ষণিক ই-রিসিট পাবেন মেটলাইফের গ্রাহকরা

30

ডেস্ক রিপোর্ট: ডাচ-বাংলা ব্যাংকের রকেট অ্যাপে প্রিমিয়াম প্রদানে মেটলাইফের গ্রাহকরা তাৎক্ষণিক ই-রিসিট পাবেন। এ উপলক্ষে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান আয়োজন করা হয়।
অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মেটলাইফ বাংলাদেশের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আলা উদ্দিন এবং ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট ও হেড অব ব্রাঞ্চ অপারেশনস অ্যান্ড লায়াবিলিটি মো. মোশাররফ হোসেন।
উল্লেখ্য, রকেট অ্যাপের মাধ্যমে প্রিমিয়াম প্রদানসহ যেকোনো পেমেন্ট বিনামূল্যে করা যায়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মেটলাইফ বাংলাদেশ থেকে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেশনস অফিসার কামরুল আনাম, হেড অব পলিসি অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড প্রোগ্রাম ম্যানেজমেন্ট এরন মৌসুম সমাদ্দার, হেড অব কমিউনিকেশনস সাইফুর রহমান এবং ভাইস-প্রেসিডেন্ট অব পলিসি অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড প্রোগ্রাম ম্যানেজমেন্ট নাহিদ মৌসুমী। ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড থেকে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেশনস অফিসার আবেদুর রহমান শিকদার, ভাইস প্রেসিডেন্ট ও হেড অব মোবাইল ব্যাংকিং ডিভিশন শেখ মোহাম্মদ ইমরান কাদের, ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ই-বিজনেস ডিভিশন মেজবাহ উদ্দিন আহমেদ।
নতুন এ সুবিধা চালু করা নিয়ে মেটলাইফ বাংলাদেশের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আলা উদ্দিন বলেন, “আমরা আমাদের গ্রাহকদের জন্য বীমা অভিজ্ঞতাকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক করতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। আমরা মনে করি, আমাদের গ্রাহকরা ই-রিসিটের এ ফিচারের মাধ্যমে উপকৃত হবেন।”
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্রাঞ্চ অপারেশনস অ্যান্ড লায়াবিলিটি মো. মোশাররফ হোসেন বলেন, “দেশজুড়েই ডিবিবিএল’র উপস্থিতি রয়েছে। এর ফলে মানুষ সহজে আর্থিক সেবা গ্রহণ করতে পারছেন। আমরা নতুন এ সেবা আনতে পেরে আনন্দিত। এ সেবা দেশজুড়ে রকেট ব্যবহারকারীদের বীমার প্রিমিয়াম প্রদানে সহায়তা করবে।”
মেটলাইফ বাংলাদেশের প্রিমিয়াম পেমেন্ট চ্যানেল সম্পর্কে আরও জানা যাবে এ লিঙ্ক www.metlife.com.bd/support/pay-premium থেকে।

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড:
বাংলাদেশের প্রথম সম্পূর্ণ অটোমেটেড ব্যাংক হিসেবে সেবা প্রদান শুরু করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। অটোমেশন এবং আধুনিক ব্যাংকিং সুবিধা চালু করতে এর ইলেকট্রনিক-ব্যাংকিং ডিভিশন প্রতিষ্ঠান করা হয় ২০০২ সালে। সম্পূর্ণ অটোমেশন প্রক্রিয়া সম্পন্ন হয় ২০০৩ সালে এবং তখন থেকেই দেশের মানুষের জন্য প্লাস্টিক মানি উন্মোচন করা হয়। দেশের মধ্যে সবচেয়ে বেশি এটিএম রয়েছে ডাচ বাংলা ব্যাংকের। এর ফলে, গ্রাহকদের ব্যয় ও ফি হ্রাস পেয়েছে ৮০ শতাংশ পর্যন্ত। এছাড়াও, এ খাতের উন্নয়নে কম মুনাফা-চালিত পদ্ধতিতে নিজেদের কার্যক্রম পরিচালনা করে ডাচ-বাংলা ব্যাংক। সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে ব্যাংকিং খ্যাতে অটোমেশন সুবিধা নিয়ে আসে ব্যাংকটি। শুধুমাত্র মুনাফা অর্জন কখনই ব্যাংকটির লক্ষ্য ছিল না। যার ফলে, ব্যাংকটি এর সকল গ্রাহককে অভিনব ব্যাংকিং প্রযুক্তি সেবা দিচ্ছে। এ মানসিকতার কারণে, স্থানীয় বেশিরভাগ ব্যাংক নিজেদের ব্যাংকিং অবকাঠামো তৈরি না করে ডাচ বাংলা ব্যাংকের ব্যাংকিং অবকাঠামো ব্যবহার করছে। ####
মেটলাইফ
MetLife Inc. (NYSE: MET), এর অংগপ্রতিষ্ঠান এবং সহযোগী প্রতিষ্ঠান (“MetLife”) এর সমন্বয়ে বিশ্বের অন্যতম একটি আর্থিক সেবা প্রদানকারী কোম্পানি যা তার ব্যক্তি এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকদের বীমা, এ্যানুইটি, গ্রুপ বীমা ও সম্পদ ব্যবস্থাপনা সেবা প্রদানের মাধ্যমে আরো বেশি আত্মবিশ্বাসী ভবিষ্যৎ পরিকল্পনা করতে সহায়তা করে। ১৮৬৮ সালে প্রতিষ্ঠিত মেটলাইফ বিশ্বের ৪০ টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে এবং যুক্তরাষ্ট্র, জাপান, ল্যাটিন আমেরিকা, এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বাজারে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে।

প্রায় ১০ লক্ষেরও বেশি গ্রাহকের সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটি বাংলাদেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক জীবন বীমা প্রতিষ্ঠান। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.metlife.com.bd