Home জাতীয় যান চলছে পদ্মা সেতুতে

যান চলছে পদ্মা সেতুতে

34

নাজির আহমেদ সজল: যানবাহন চলাচল করেছে স্বপ্নের পদ্মা সেতু দিয়ে। রোববার ভোর ছয়টায় খুলে দেওয়ার পর যানবাহন চলাচল শুরু করেছে। সাই সাই করে ছুটে চলছে দক্ষিনাঞ্চলের প্রতন্ত অঞ্চলগুলোয়। ভোর ছয়টায় পদ্মা সেতু উন্মুক্ত করে দেয়া হবে। তাই আগে থেকে চালক ও যাত্রীরা অধির আগ্রহ নিয়ে টোল প্লাজায় গভীর রাত থেকেই অপেক্ষা করেতে থাকেন। র্দীঘ লাইন পড়ে যায় টোল গেটে।টোল প্লাজা খুলে দিলে দিলে উৎফুল্লা চালক ও যাত্রীরা সেতু পার হচ্ছে। স্বপ্নের দুয়ার খুলে গেলো দক্ষিণ অঞ্চলের মানুষের।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়ায় শনিবার দুপুর ১২টায় এক বণার্ঢ্য অনুষ্ঠানে পদ্মা সেতুর উদ্বোধন করেন। প্রথম ব্যক্তি হিসাবে টোল দিয়ে সেতু পার হয়ে ওপারে ছুটে যান। এর পরে জাজিরা প্রান্তে উদ্বোধন করেন তিনি। তবে আগে থেকেই বলা ছিল উদ্বোধনের একদিন পর ২৬ মার্চ ভোর থেকে গণপরিবহন চলাচল করবে।
রাষ্ট্র মালিকানাধীন সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) আজ থেকে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২৩টি রুটে বাস পরিচালনা করবে। বিআরটিসি’র চেয়ারম্যান বলেন, আমরা প্রাথমিক পর্যায়ে ৬৫ বাস পরিচালনা করব। এর অধিকাংশই এসি বাস। পাশাপাশি বিভিন্ন বেসরকারি পরিবহন কোম্পানির এসি ও নন এসি বাসও সকাল থেকে বিভিন্ন রুটে চলাচল করছে।