Home সারাদেশ মোংলা নদীতে সেতু নির্মাণ ও যোগ্য প্রার্থীর দাবিতে মানববন্ধন

মোংলা নদীতে সেতু নির্মাণ ও যোগ্য প্রার্থীর দাবিতে মানববন্ধন

34

মোংলা থেকে মোঃ নূর আলম: মোংলা উপজেলার দুইলক্ষ মানুষের প্রাণের দাবি নদীতে সেতু নির্মাণ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রামপাল মোংলা সংসদীয় আসনে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড থেকে দক্ষ, যোগ্য এবং স্মার্ট প্রার্থী দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে উপজেলা ও পৌরবাসী। ৮ অক্টোবর রবিবার সকাল সাড়ে ১০টায় মোংলা পৌরসভার সামনে প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন কয়েক হাজার নারী পুরুষ।

রবিবার সকালে মানববন্ধনে মোংলাবাসীর দূর্ভোগ কমাতে নদীতে সেতু নির্মাণের দাবি জানিয়ে বক্তারা বলেন, মোংলা বন্দরের ইপিজেড, শিল্প কারকারখানার শ্রমিক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারিসহ ৪০ হাজার মানুষকে প্রতিদিন ট্রলারে নদী পাড় হতে গিয়ে নানা দূর্ভোগ পোহাতে হয়। নাজেহাল হতে হয়। কোন অসুস্থ রোগীকে নদী পাড় করতে গিয়েও কষ্টের সীমা থাকে না। মোংলা দেশের দ্বিতীয় সামুদ্রিক বন্দর হওয়া স্বত্বেও নদীতে সেতু না থাকায় ব্যবসা বাণিজ্যেও গতি ফিরছে না। নদীতে সেতু হলে আরো কয়েক হাজার মানুষের কর্মসংস্থান বাড়বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নদীতে সেতু নির্মাণ এবং মোংলা- রামপাল আসনে নতুন করে একজন দক্ষ, যোগ্য ও স্মার্ট প্রার্থী দেয়ার অনুরোধ করেন মানববন্ধনে উপস্থিত হওয়া সাধারন মানুষ।

রামপাল- মোংলা আসনের বর্তমান সংসদ সদস্য ও উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের কঠোর সমালোচনা করে বক্তারা বলেন, আমাদের বর্তমান এমপি মহোদয় একটি টিভি চ্যানেলের টকশোতে বলেছেন, মোংলায় কোনো জনবসতি নেই। সেখানে শুধু পানি আর পানি। এখানে ব্রিজ নির্মাণের কোনো প্রয়োজনীয় নেই। বর্তমান এমপির এমন দায়িত্ব জ্ঞানহীন বক্তব্যে বিক্ষুব্ধ সাধারন মানুষ। তার এ বক্তব্যে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এমন এমপি আমরা চাই না। মোংলার মানুষ পরিবর্তন চায়। জনগনের মতামত নিয়ে ২০২৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানায় মোংলার সর্বস্তরের মানুষ।

মানববন্ধনে বক্তব্য রাখেন রামপাল উপজেলার সাবেক চেয়ারম্যান শেখ মো. আবু সাঈদ, মোংলা উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, জেলা পরিষদ সদস্য আব্দুল জলিল, ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার, উৎপল কুমার মন্ডল, উপজেলা শ্রমিকলীগের সভাপতি এ এইচ মিলন শিকারী, পৌর যুব মহিলালীগের সভাপতি সুমী লীলা, কৃষকলীগ নেতা শাহজাহান সিদ্দিকী প্রমূখ।