Home জাতীয় মোংলায় আওয়ামীলীগ-বিএনপি নেতাদের সিন্ডিকেট মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল’র পায়তারা

মোংলায় আওয়ামীলীগ-বিএনপি নেতাদের সিন্ডিকেট মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল’র পায়তারা

28

স্টাফ রিপোর্টার, মোংলা: মোংলায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের যৌথ সিন্ডিকেট এক বীর মুক্তিযোদ্ধার প্রায় ১০ কোটি টাকা মূল্যের সম্পত্তি জবর দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠেছে। ৭ মে শনিবার সকাল ১১ টায় মোংলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধা কৃষ্ণ পদ বিশ^াস । লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রভাবশালী ওই সিন্ডিকেট চক্রটি ইতিমধ্যে তার পৈতিৃক সম্পত্তিতে স্থাপিত মার্কেটে সাইনবোর্ড সাঁটানো সহ এলাকা ছাড়ার হুমকি দিচ্ছে।

বীর মুক্তিযোদ্ধা কৃষ্ণ পদ বিশ্বাস এ সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের উত্তর মালগাজি গ্রামে (চৌকিদারের মোড়) তার পৈতিৃক সূত্রে পাওয়া জমির উপর একটি মার্কেট রয়েছে । এ মার্কেটের আয়ের উপর নির্ভর করে তার পরিবার পরিজনের ভরন পোষন চলে। কিন্তু মার্কেটটি জবর দখলে প্রভাবশালী একটি কুচক্রী মহলের লোলুপ দৃষ্টি পড়ে। তিনি নিজেকে সংখ্যালঘু সম্প্রদায় দাবী করে আরও বলেন, মোংলা পোর্ট পৌরসভার ১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান, ৮ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন ও মালগাজী এলাকায় বসবাসকারী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অহেদ মুরাদের নেতৃত্বে গড়ে ওঠা প্রভাবশালী মহলটির ক্যাডার বাহিনী ইতিমধ্যে আমার মার্কেটটি জবর দখলে নেয়ার উদ্দেশ্যে তাদের নামে জায়গার মালিকানার সাইন বোর্ড সাঁটিয়েছে। মার্কেটটি জবর দখলের পাঁয়তারাকারী প্রভাবশালী মহলটি আমাকে ইতিমধ্যে নানা ধরনের ভয়ভীতি ও হুমকি ধামকি দিয়ে যাচ্ছে। তাদের অব্যাহত হুমকি ধামকির কারণে আমি পরিবার পরিজন নিয়ে ভয়ে ভীত সন্ত্রস্ত হয়ে দিন যাপন করছি। এ কুচক্রী মহলটি মার্কেটটি অবৈধভাবে তাদের দখলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। সংঘবদ্ধ চক্রটি আমাকে দেশ ছাড়া করার বিভিন্ন ষড়যন্ত্র চালাচ্ছে। তিনি এ বিষয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনাসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এ দিকে বৃদ্ধ মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলের বিষয়ে সাবেক কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান বলেন, তারা বৈধভাবে ওই সম্পত্তির বায়না চুক্তি ও সাইন বোর্ড সাটিয়েছেন। আর বায়নাচুক্তি সূত্রে ওই জমির মালিক (৬জন) দাবী করে ৮ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন বলেন, তারা কাউকে হুমকি-ধামকী কিংবা জবর দখল করেননি। অপর দিকে এ বিষয়ে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অহেদ মুরাদের ব্যবহৃত মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।